কিশোর গ্যাংয়ের ব্যাপারে নিরাপত্তা বাহিনী সজাগ: স্বরাষ্ট্রমন্ত্রী

0
9

 

রাজধানীর বিভিন্ন এলাকায় গড়ে উঠছে কিশোর গ্যাং গ্রুপ। এসব গ্রুপের সদস্যরা মাদকসেবন, চুরি, ছিনতাইসহ নানা অপক্রম করে বেড়াচ্ছে। এসব কিশোর গ্যাংয়ের ব্যাপারে নিরাপত্তা বাহিনী যথেষ্ট সজাগ রয়েছে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার (০৭ সেপ্টেম্বর) রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজের কনভেনশন হলে মাদক-সন্ত্রাস, শিশুনির্যাতন, ইভটিজিং এবং সেলফোন-ইন্টারনেটের অপব্যবহার প্রতিরোধে করণীয় শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কিশোর গ্যাংয়ের বিষয়ে আমাদের নিরাপত্তা বাহিনী যথেষ্ট সজাগ রয়েছে। এসব গ্যাং বন্ধ করতে পুলিশ কাজ করছে। অভিভাবকদের অনুরোধ করব, আপনাদের ছেলেমেয়েরা কে কী করছে লক্ষ করুন। ছেলেমেয়েরা কোথায় যাচ্ছে, কার সঙ্গে মিশছে এসব বিষয়ে আপনাদের খেয়াল রাখতে হবে। আপনার সন্তান যেনো কিশোর গ্যাং বা অন্য কোনো অপরাধে যাতে জড়াতে না পারে সে ব্যাপারে সজাগ থাকুন।

তিনি বলেন, সন্ধ্যার পর কিশোররা কেন বাইরে থাকবে। হয় তারা পড়ার টেবিলে থাকবে, না হয় বাসায়। তারা বাইরে থাকবে কেন? আমরা দেখছি তারা অনেক রাত পর্যন্ত বাইরে থাকে। আমরা বলবো পরিবার থেকে তাদের দিকে খেয়াল রাখুন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমরা সন্ত্রাস-জঙ্গির উত্থান দেখেছি। সন্ত্রাস-জঙ্গির উত্থান ছিল আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ। সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে আমরা ঘুরে দাঁড়িয়েছি। সব পেশার মানুষের সহযোগিতায় আমরা জঙ্গি দমনে সক্ষম হয়েছি।

সাবেক আইজিপি আব্দুর রউফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত আইজিপি ড. মইনুর রহমান চৌধুরী। এছাড়া মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।