শোনা যাচ্ছে গুঞ্জন, বার্সোলোনায় দেখা যাবে পগবাকে

0
40

খেলাধুলা ডেস্কঃ   ফ্রান্স চ্যাম্পিয়ন হওয়ায় যাদের নাম এখন মুখে মুখে তাঁদের মধ্যে অন্যতম হলো পল পগবা। গুণীর গুণ বিশ্ব দেখেছে, দেখেছে বার্সেলোনাও। নজরকাড়া এই ফুটবলারকে নিয়ে শোনা যাচ্ছে গুঞ্জন, ইউরোপিয়ান ক্লাবগুলোর আগ্রহ সেটিকে বাড়িয়েছে বহুগুণ।

তবে গুঞ্জন আছে দুই দিকেরই- পগবা এই মৌসুমে বার্সায় যোগ দিতেও পারেন নাও পারেন। বার্সায় যোগদানের দিকে যুক্তি বেশি। হয়তো পগবারও এ রকম কিছু একটা করার ইচ্ছে আছে। তাই বোধয় ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিড ফিল্ডার বার্সেলোনার টেকনিক্যাল ডিরেক্টর এরিক আবিদালের সাথে আমেরিকায় কয়েকবার দেখা করেছেন। এই ফরাসি মিডফিল্ডার প্রিমিয়ার লিগ ছাড়তে চাইছেন আর ওদিকে লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা উন্মুখ হয়ে আছে তাঁকে দলে টানার জন্য। ওল্ড ট্রাফোর্ডে পল পগবা দীর্ঘমেয়াদি চুক্তিতে থাকলেও হোসে মরিনহোর সঙ্গে তিক্ত সম্পর্কই তাঁকে ভবিষ্যৎ নিয়ে ভাবতে বাধ্য করেছে।

অন্যদিকে আছে যোগদান না করার পেছনের হিসাব-নিকাশ। ম্যানচেস্টার ইউনাইটেডে মৌসুমে পল পগবার আয় ১২ মিলিয়ন ইউরো ইউরো প্রতি সপ্তাহে। কিন্তু বার্সেলোনা তাদের লভ্যাংশের ৭৩ শতাংশ খেলোয়াড়দের পারিশ্রমিক হিসেবে ব্যয় করতে প্রতিজ্ঞাবদ্ধ যা তাঁদের মূল খেলোয়াড়দের সাথে  যেমন লিওনেল মেসির সঙ্গে চুক্তির সময় সমঝোতায় আসতে হয়। তাই এটি একটি সমস্যা হতে পারে।

অন্যদিকে পিএসজি মিডফিল্ডার আদ্রিয়ান রাবিয়োত এর ব্যাপারেও বার্সেলোনা আগ্রহী। রাবিয়োতের  পিএসজি ছাড়ার কথা প্রায় বছরখানেক ধরে চলছে এবং বার্সার জন্য পগবার চাইতে তাঁকে নেওয়া সহজ হবে। তাই হয়তো এই মৌসুমেই পগবাকে বার্সায় দেখা না যাওয়ার সম্ভাবনা রয়েছে।