চবিতে সাংবাদিককে হত্যার হুমকিতে জাবি প্রেস ক্লাবের নিন্দা

0
470

আরিফুল ইসলাম আরিফ, জাবিঃ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)’র প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক এবং দৈনিক পূর্বদেশ পত্রিকার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রতিনিধি জোবায়ের চৌধুরীকে ছাত্রলীগ নেতার প্রকাশ্যে ‘জবাই’ করে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। ঘটনার সুষ্ঠ তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে এক যৌথ বিবৃতি দিয়েছেন জাবি প্রেসক্লাবের সভাপতি দিপঙ্কর দাস এবং সাধারণ সম্পাদক আবু তাহের।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বৃহস্পতিবার সাংবাদিক জোবায়ের চৌধুরী চট্টগ্রাম নগরীর দামপাড়া বাস কাউন্টারে সংবাদ সংগ্রহ করতে গেলে চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি রেজাউল হক রুবেল সংবাদ মাধ্যমে তার বক্তব্য না গেলে প্রকাশ্যে ‘জবাই’ করে মেরে ফেলার হুমকি দেন।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, আমারা মনে করি এ ধরনের হুমকির ঘটনায় সাংবাদিকতার মত মুক্ত ও স্বাধীন পেশা বাধাগ্রস্ত হবে। আমরা চাই শুধু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নয় দেশের সকল বিশ্ববিদ্যালয়ের প্রতিবেদকদের সুরক্ষায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, রাজনৈতিক সংগঠন, সংশ্লিষ্ট গনমাধ্যম ও সাংবাদিক নেতারা উদার ও গনতান্ত্রিক মানসিকতা পোষণ করবেন তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।