নকলায় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

0
17

মো. সুখন, শেরপুরঃ
শেরপুরের নকলায় জাতীয় স্যানিটেশন মাস (অক্টোবর)-২০১৯ ও বিশ্ব হাত ধোয়া দিবস-২০১৯ পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে ৩০ অক্টোবর বুধবার “সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ্য জীবন” ও “সকলের হাত, পরিচ্ছন্ন থাক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

র‌্যালীটি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে, একই স্থানে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহ্ মো. বোরহান উদ্দিন। তাছাড়া অন্যান্যদের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা ইয়াসমিন; উপসহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী রোমমান আরা জান্নাত, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রশিদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. জাহাঙ্গীর আলম, বিআরডিবি অফিসার মো. মোশাররফ হোসেনসহ উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, ব্র্যাক ওয়াশ কর্মসূচীর বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্বাস্থ্য বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও চিকিৎসক, স্থানীয় গান্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন সংবাদ মাধ্যমের সংবাদ কর্মী, স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।