ভারতকে হারিয়ে বাংলাদেশের জয়, মুশফিকের হাতে ম্যাচ সেরার পুরস্কার

0
10

 

টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। ঐতিহাসিক এ জয়ের নায়ক মুশফিকুর রহীম। সাকিব নেই, তামিম নেই- বাংলাদেশ দলের যে কি অবস্থা হবে?

 

সাকিব-তামিমই শুধু বাংলাদেশ নয়। এখানে আরও পারফরমার আছেন- সেটা দেখিয়ে দিলেন আজ টাইগাররা।

 

টি-টোয়েন্টির ইতিহাসে হাজরতম ম্যাচটি হলো বাংলাদেশ আর ভারতের মধ্যে। ভারতের বিপক্ষে যেখানে টি-টোয়েন্টিতে জয় পায় না বাংলাদেশ। সেখানে, সাকিব-তামিমকে ছাড়াই প্রথমবারেরমত জয় ঘরে তুলে নিলো টাইগাররা।

 

১৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ বল হাতে রেখেই ১৫৩ রান করে ফেলে বাংলাদেশ। নিঃসন্দেহে ৭ উইকেটের এই জয়ে মূল ভূমিকা পালন করলেন দলের অনেকবারই দুঃসময়ে কান্ডারি হিসেবে আবির্ভূত হওয়া, অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহীম। ৪৩ বলে ৬০ রানে অপরাজিত থেকে বাংলাদেশকে জিতিয়েই মাঠ ছাড়েন মুশফিক।

 

অপরপ্রান্তে ছিলেন তার বড় ভায়রা ভাই, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। যিনি কি না ভারতীয় পেসার খলিল আহমেদকে ছক্কা মেরেই জয়ের কাজটি সমাপ্ত করেন।

 

৪৩ বলে অপরাজিত ৬০ রান। ৮টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কা। নিঃসন্দেহে ম্যাচ সেরার জন্য আর কাউকে বেছে নেয়ার প্রয়োজন হয়নি বিচারকদের। ম্যাচ শেষে তাই সেরার পুরস্কারও উঠলো মুশফিকের হাতে। সে সঙ্গে ইতিহাসের পাতায় জড়িয়ে গেলো মুশফিকের নাম।