যশোরে জিংক ধানের বীজ উৎপাদন ও বিপণনের উপর ধান বীজ ভেলু চেন একটরদের কর্মশালা

0
9

নিউজ ডেস্কঃ এগ্রিকালচারাল এডভাইজরী সোসাইটি (আস) ও হারভেষ্টপ্লাস বাংলাদেশ এর যৌথ উদ্যোগে অদ্য ৭ নভেম্বর ২০১৯ রোজ বৃহস্পতিবার বাংলাদেশ কৃষি গবেষণা ইসস্টিটিউট এর আঞ্চলিক কার্যালয় যশোরে ট্রেনিং রুমে জিংক ধানের বীজ উৎপাদন ও বিপণনের উপর ধান বীজ ভেলু চেন একটরদের কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালা কৃষক গ্রুপ লিডার, ২ জন বীজ কোম্পানী প্রতিনিধি, ১৪ জন বীজ ডিলার প্রতিনিধি এবং ২ জন বীজ উৎপাদক সমিতির প্রতিনিধি উপস্থিত ছিলেন। জিংক ধানের বীজ উৎপাদন ও বিপণনের উপর ধান বীজ ভেলু চেন একটরদের কর্মশালায় সূচনা বক্তব্য পেশ ও সভাটি ফ্যাসিলেট করেন ড. হারুন-আর-রশীদ, নির্বাহী পরিচালক, আস এবং কৃষিবিদ তরিকুল ইসলাম, এআরডিও, এইচপিবিডি।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষিবিদ মোঃ এমদাদ হোসেন শেখ, ডিডি, ডিএই, যশোর।সভায় সভাপতিত্ব করেন কৃষিবিদ এবিএম ফজলুর রহমান প্রাক্তন, ডিডি, ডিএই। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড. গোবিন্দ চন্দ্র বিশ্বাস, সিএসও, বারি, যশোর এবং ড. খন্দকার সফিকুল ইসলাম, আঞ্চলিক সমন্বয়কারী, সিমিট বাংলাদেশ, যশোর। সভায় সকল অংশগ্রহণকারীগণ জিংক ধানের বীজ উৎপাদন ও বিপণনের উপর ধান বীজ ভেলু চেন একটরদের কর্মশালার উপর বক্তব্য রাখেন এবং এই লক্ষ্যে কর্মশালায় মূল্যবান মতামত প্রদান করেন।

জিংক ধানের বীজ উৎপাদন ও বিপণনের উপর ধান বীজ ভেলু চেন একটরদের কর্মশালাটি সফল বাস্তবায়নে আস এর এরিয়া কোর্ডিনেটর মোঃ সাইফুল ইসলাম ও সুব্রত কুমার ঘোষ নিরলস ভাবে কাজ করেন।