পানছড়িতে যুব রেডক্রিসেন্টের দিনব্যাপী নানা আয়োজন

0
30

 

মিঠুন সাহা (পানছড়ি) খাগড়াছড়ি: যুব রেডক্রিসেন্ট পানছড়ি ইউনিটের আয়োজনে দিনব্যাপী প্রাথমিক চিকিৎসা ও মৌলিক প্রশিক্ষণ এর শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

৮ (নবেম্বর) সকাল ১০ ঘটিকার সময় পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের স্কুল ভবনে উক্ত ইউনিটের যুব প্রধান রায়হান আহম্মেদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট এর ভাইস চেয়ারম্যান ও আয়োজিত অনুষ্ঠানের ট্রেইনার  এডভোকেট জসিম উদ্দিন মজুমদার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পানছড়ি ইউনিট রেড ক্রিসেন্ট এর আজীবন সদস্য মোফাজ্জল হোসেন, পানছড়ি উল্টাছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও রেড ক্রিসেন্ট এর আজীবন সদস্য রফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার খোরশেদ আলম, খাগড়াছড়ি ব্রাঞ্চ রেড ক্রিসেন্টের সাবেক যুব প্রধান ও আজকের প্রোগ্রামের ট্রেইনার মোহাম্মদ ইব্রাহিম খলিল, ডিজিএফআইয়ের প্রতিনিধি ও পানছড়ি থানার ডি.এস.বি মোহাম্মদ শাহালম।

এছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট পানছড়ি ইউনিটের সাবেক যুব প্রধান মাসুদ রানা সহ রেড ক্রিসেন্ট এর সকল সদস্য সদস্যা বৃন্দ সহ গণ্যমান্য ব্যক্তিগণ।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট জসিম উদ্দিন মজুমদার বলেন, আমাদের সমাজের অনেকেরই প্রাথমিক চিকিৎসা সম্পর্কে সঠিক জ্ঞান নেই। ফলে সামান্য দুর্ঘটনায়  অনেক সময় ঘটে যায় বড় ধরনের বিপদ! তাই পানছড়ি যুব রেডক্রিসেন্টের উদ্যোগে সকল সদস্যদের এই প্রাথমিক চিকিৎসা সম্পর্কে সঠিক ধারণা দেওয়ার জন্য  রেড ক্রিসেন্ট মৌলিক ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ ২০১৯ এর আয়োজন করায় আমি ধন্যবাদ জানাই আয়োজকদের।