কিরণগঞ্জ সীমান্ত থেকে অস্ত্র উদ্ধার করেছে বিজিবি

0
47

এস এম সাখাওয়াত জামিল দোলন, চাঁপাইনবাবগঞ্জঃ   চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ সীমান্ত এলাকা থেকে অস্ত্র উদ্ধার করেছেবর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা। তবে এ সময় কাওকে আটক করতে পারেনি বিজিবি।

৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল রাশেদ আলী বৃহস্পতিবার দুপুর ১টায় গণমাধ্যম কর্মীদের সামনে এক প্রেসবিফিং এ জানিয়েছেন, ভারত থেকে বাংলাদেশেঅস্ত্র আসার নিজস্ব গোয়েন্দা তথ্যের গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত৩টায় ব্যাটালিয়নের কিরণগঞ্জ বিওপির নায়েক মো. আবুল বাশারের নেতৃত্বে জেলারশিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বিনোদপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য জিয়ারুল ইসলামকে সাথেনিয়ে পাকাটোলা গ্রামের সাইদুর রহমানের বাড়ি ঘেরাও করে তল্লাশী চালিয়ে ১টিইউএসএ তৈরী পিস্তল, ২টি ভারতীয় ওয়ান শুটার পিস্তল, ২টি ম্যাগজিন ও ৬ রাউন্ড গুলি জব্দকরা হয়। তবে এ সময় বাড়ির মালিক মৃত আশাব উদ্দিনের ছেলে সাইদুর রহমান (৫০) এবং তার ছেলে লিটন (৩০) বিজিবি’র উপস্থিতি টের পেয়ে বাড়ির পেছন দরজা দিয়ে পালিয়ে গেলে কাওকে আটক করা সম্ভব হয়নি।

ব্রিফিং এ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো জানান, যেহেতু সামনেজাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে সেহেতু বর্ডারের ওপার থেকে বাংলাদেশে অস্ত্র আসার পরিমাণ গত বছরের তুলনায় বেড়ে গেছে। ২০১৭ সালে যেখানে ২৩টি অস্ত্র এসেছিলো সেখানে ২০১৮ সালে ৭ মাসে আস্ত্র ধরা পড়েছে ২৬টি।

তবে সীমান্তে সকল ধরনের অস্ত্র এবং গোলাবারুদ চোরাচালানের বিরুদ্ধে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে এবং ভবিষ্যতে তা আরো জোরদার করা হবে বলেও জানান অধিনায়ক রাশেদ আলী।