ভৈরবে ৭০০ কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

0
15

মিলাদ হোসেন অপু,ভৈরব: কিশোরগঞ্জ ভৈরবে রবি ২০১৯-২০ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ভূট্টা ও সরিষা উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ (বীজ ও সার) বিতরণ করা হয়েছে।

আজ ১৩ নভেম্বর বুধবার সকাল ১১ টায় উপজেলা চত্বরে প্রধান অতিথি হিসেবে এই উপকরণ বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব সায়দুল্লাহ মিয়া।

বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আলম শরীফ খান প্রমুখ।

অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনায় ছিলেন উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ইসকান্দর আলী। কৃষকদের উদ্দ্যেশ্যে অতিথিরা বলেন, সরকার কৃষি কাজে কৃষকদের উন্নয়নের জন্য ব্যাপক সহযোগীতা করছে। বিনামূল্যে সার ও বীজ বিতরণ করছে। তারা কৃষকদের উদ্দেশ্যে আরো বলেন,জমিতে ফসলে যে কোন সমস্যার সম্মুখীন হলে উপজেলায় কৃষি কর্মকর্তা পরামর্শ নেন এবং জমিতে সঠিক পরিচর্যা ও সময় মত যেন সার প্রয়োগ করেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আলম শরীফ খান জানান, ভৈরব উপজেলার ৫০০ জন সরিষা চাষী ও ২০০জন ভূট্টা চাষী এই উপকরণ বিতরণ করা হয়।অনুষ্ঠানে অতিথিবৃন্দ ৫০০ সরিষা চাষীদের মাঝে প্রত্যেক সরিষা চাষীকে ১বিঘা জমির জন্য ১কেজি সরিষা বীজ ২০কেজি ডিএপি সার ও ১০কেজি এমওপি সার বিতরণ করে। অপরদিকে ২০০ ভূট্টা চাষীদের প্রত্যেককে এক বিঘা জমির জন্য ২কেজি ভূট্টা, ২০কেজি ডিএপি সার ও ১০কেজি এমওপি সার বিতরণ করেন।