ভুলেও কখনো মন্দির গির্জা ভাংবেন না: আল্লামা কাসেমী

0
29

 

মুহাম্মদ হাবিবুল্লাহ হাবিব: জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, “ভারত অন্যায়ভাবে বাবরি মসজিদের বিপক্ষে রায় দিয়ে মুসলমানদের উপর জুলুম করেছে। তবে খবরদার,  যতই জুলুম করুক না কেন ভুলেও বাংলাদেশের মন্দির গির্জা ভাংবেন না। এটা চরম অন্যায়, ইসলাম আমাদের এই শিক্ষা কখনো দেয় নাই।”

শুক্রবার (১৫ নভেম্বর) রাত সাড়ে ৯ টার দিকে ধামরাইয়ের কালামপুরে একটি ইসলামী মাহফিলে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আল্লামা কাসেমী বলেন, “বাবরি মসজিদ ৫০০ বছর আগে নির্মিত মুসলমানদের মসজিদ, এই মসজিদে হিন্দুদের কোন অধিকার নেই। অন্যায়ভাবে এই মসজিদকে হিন্দুরা শহীদ করে কাল্পনিক নাটক সাজিয়েছে, অথচ তাদের কারো বিচার ভারত সরকার করেনি। কারণ ভারতের সরকার হিন্দুদের সরকার, তারা সবসময় মুসলমানদের উপর যে জুলুম নির্যাতন করতেছে, এতে এক সময় ভারত ধ্বংস হয়ে যাবে ইনশাআল্লাহ।”

এ সময় তিনি ধর্মীয় শিক্ষার গুরুত্ব তুলে ধরে, যুবকদের উদ্দেশ্যে বলেন, “তোমরা বস্তুগত শিক্ষা গ্রহণ করে ডাক্তার ইঞ্জিনিয়ার হও এতে কোন সমস্যা নেই, তবে এর সাথে কোরআনের শিক্ষা অবশ্যই গ্রহণ করতে হবে, কারণ আধুনিক শিক্ষার সাথে কোরআনের শিক্ষা গ্রহণ অপরিহার্য।”