পেঁয়াজের মালা পরে বিধানসভায় হাজির এমপি

0
9

 

 

ভারত জুড়ে পেঁয়াজের আগুন দাম নিয়ে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। পেঁয়াজের দাম বেশি হওয়ায় সাধারণ মানুষের মতো রীতিমত খেপেছেন বিহারের বিধানসভায় বিরোধী দল আরজেডির বিধায়ক (এমপি) শিবচন্দ্র রাম। দাম বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে বুধবার তিনি পেঁয়াজের মালা গলায় ঝুলিয়ে বিধানসভায় আসেন।

 

পেঁয়াজের মালা পরে তাকে বিধানসভায় ঢুকতে দেখে স্বাভাবিকভাবেই ফোটোগ্রাফাররা ক্যামেরা হাতে তার দিকে ছুটে এসে তার একের পর এক ছবি তুলতে থাকেন। তিনি অভিযোগ করেন, ‘বাড়তে থাকা দামের দাপটে মানুষ তাদের প্রধান খাদ্য থেকে বঞ্চিত হচ্ছেন। পেঁয়াজের দাম ৫০ টাকার নিচেই থাকে। এবার সেটা বেড়ে অন্তত ৮০ টাকা। সত্যি বলতে কি এগুলো (গলার মালার দিকে ইশারা করে) আমি ১০০ টাকা কেজিতে কিনেছি।’

 

তিনি বিহারের নীতিশ কুমার সরকারকে তাদের ‘ফাঁপা প্রতিশ্রুতি’র অভিযোগ তুলে আক্রমণ করেন। মনে করিয়ে দেন, রাজ্য সরকার প্রতিশ্রুতি দিয়েছিল, ৩৫ টাকা বা তার নিচে দামে সবজি বিক্রি করার।

 

তিনি বিধানসভায় ঢোকার আগে বলেন, আমি ভেতরে এই মালা পরে যাব। আমি চাই মুখ্যমন্ত্রী এই দৃশ্য দেখুক। আশা করব, এটা দেখে অন্তত তিনি কোনো গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিবেন। আমার দাবি, গরিবদের জন্য ১০ টাকা প্রতি কেজি মূল্যে পিয়াজ দিক ভারত সরকার।

 

তবে জানা যায়নি, শেষ পর্যন্ত ওই বিধায়ক নিজেকে মুখ্যমন্ত্রীর সামনে পেশ করতে পেরেছিলেন কি না। কেননা মধ্য বিরতির আগে পর্যন্ত মুখ্যমন্ত্রী বিধানসভায় উপস্থিত হন‌নি।