পানছড়িতে শান্তিচুক্তির ২২ বছর উদযাপন উপলক্ষে আনন্দ র‍্যালি

0
21

 

মিঠুন সাহা, পানছড়ি খাগড়াছড়ি: ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ি জেলার পানছড়িতেও ঐতিহাসিক পার্বত্য চট্রগ্রাম শান্তিচুক্তির ২২ বছর পূর্তি উদযাপিত হয়েছে।

২ ডিসেম্বর সোমবার সকাল ১০টার সময় পানছড়ি সাবজোন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানটি উপজেলা মাঠ প্রাঙ্গণ থেকে শান্তির প্রতীক পায়রা উড়ানো শেষে সেখান থেকে র‍্যালিটি বঙ্গবন্ধু স্কোয়ারে এসে আলোচনা সভার মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

এতে পানছড়ি সদর ৩ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজির হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ৩ বিজিপি লোগাং জোনের কমান্ডার গোলাম মঞ্জুরুল আলম সিদ্দিকী (পিএইচসি), পানছড়ি সাবজোন কমান্ডার মেজর সোহেল আলম,উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম অফিসার ইনচার্জ নুরুল আলম,উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান মণিতা ত্রিপুরা

 

আরও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মোমিন,সাধারণ সম্পাদক বিজয় কুমার  দেব, পরিবার পরিকল্পনা স্বাস্থ্য কর্মকর্তা

ডাঃসঞ্জীব ত্রিপুরা,পানছড়ি প্রেসক্লাবের সভাপতি/ সাধারণ সম্পাদক, অত্র অঞ্চলের নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, ব্যবসায়ী ও সুশীল সমাজ সহ প্রমুখ।

সাবজোন কমান্ডার সোহেল আলম বলেন, পাহাড়ের এই শান্তির ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রীর ১৯৯৭ সালের ২ ডিসেম্বরের ঐতিহাসিক শান্তিচুক্তি সুফল বয়ে এনেছে।সারাদেশের মতো খাগড়াছড়ির জেলাও উন্নয়ন কর্মকাণ্ড সমান ভাবে এগিয়ে যাচ্ছে,শিক্ষাখাত হতে শুরু করে সবখাতে সমান উন্নয়ন হচ্ছে।

তিনি আরো বলেন, পাহাড়ের কিছু অপশক্তি পাহাড়ের শান্তির ধারাকে বিঘ্ন ঘটাতে সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে লিপ্ত রয়েছে।

এই সব অপশক্তিকে রুখে দিতে পাহাড়ি বাঙালি সবাইকে সম্প্রীতির বন্ধনে ঐক্যবদ্ধ থেকে সহযোগিতার হাত বাড়ানোর জন্য তিনি আহবান জানান।