‘চালক-সহকারীর যাবজ্জীবন সড়কে শৃঙ্খলার ক্ষেত্রে মাইলফলক’- আইনমন্ত্রী

0
9

 

দুই শিক্ষার্থী রাজীব ও দিয়া নিহতের মামলায় জাবালে নূর পরিবহনের চালক-সহকারীর যাবজ্জীবন কারাদণ্ডের রায় সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে মাইলফলক হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

 

আজ রবিবার রাজধানীর বিএফডিসিতে ইউসিবি পাবলিক পার্লামেন্ট শিরোনামে ‘নিপীড়ন বিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা’ ও গ্রান্ড ফাইনাল ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে আইনমন্ত্রী এ কথা বলেন।

 

আইনমন্ত্রী বলেন, দ্রুততম সময়ে আরেকটি চাঞ্চল্যকর মামলার রায় হয়েছে। এই রায়ের মধ্য দিয়ে আমরা আরেকটি মাইলফলক অতিক্রম করেছি।

 

আসামিদের সবাইকে আইনি অধিকার দিয়ে বিচারকাজ সম্পন্ন হয়েছে জানিয়ে আনিসুল হক বলেন, ২০১৮ সালের ২৯ জুলাই বেপরোয়া বাস চালিয়ে দিয়া ও রাজীবকে চাপা দেওয়া হয়। এতে তারা প্রাণ হারায়। এ ঘটনার পর ছাত্ররা নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমেছিল। প্রধানমন্ত্রী ও আমি বলেছিলাম, এই মামলা দ্রুততম সময়ে নিষ্পত্তি করা হবে। আমরা সেটা করেছি।

 

উল্লেখ্য, ২০১৮ সালের ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের দুই বাসের পাল্লায় বাসচাপায় নিহত হন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব (১৭) ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৬)। আহত হয় আরও ১০-১৫ শিক্ষার্থী।

 

এ ঘটনায় করা মামলায় আজ রোববার জাবালে নূর পরিবহনের দুই চালকসহ তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।