অনুমোদন নিতে হবে টেলিভিশন-রেডিওর অনলাইন ভার্সনের

0
4

 

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, শুধু অনলাইন পত্রিকা নয়, বেসরকারি স্যাটেলাইট টেলিভিশনের অনলাইন ভার্সন ও রেডিওর অনলাইন ভার্সনের জন্য অনুমোদন নিতে হবে।

 

তিনি বলেন, দৈনিক পত্রিকাগুলোর অনলাইন ভার্সনে ভিডিও পাবলিশ করা হচ্ছে। এগুলো নিয়েও আমরা আলোচনা করেছি। এগুলোকে শৃঙ্খলার মধ্যে আনা হবে।

 

সোমবার (২ ডিসেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সমসাময়িক বিষয় নিয়ে আলাপকালে সাংবাদিকদের এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

 

 

ড. হাছান মাহমুদ বলেন, পত্রিকাগুলোর পাশাপাশি টেলিভিশনগুলো যে অনলাইন ভার্সন চালু করেছে, তার অনুমোদন তাদেরকে দেওয়া হয়নি। টেলিভিশন ও পত্রিকাগুলোকে অনলাইন ভার্সন করার কোনো অনুমোদন দেওয়া হয়নি, এজন্য তারা এসব প্রচার করতে পারে না। যদি কেউ প্রচার করতে চায়, সেগুলোকে আমরা একটা শৃঙ্খলার মধ্যে আনতে চাই। যথাযথ অনুমোদন নিয়েই সেটি করতে হবে।

 

টেলিভিশন চ্যানেলগুলো যে অনলাইন ভার্সন চালু করেছে সেটির অনুমোদন লাগবে কিনা, এমন প্রশ্নের জবাবে তথ‌্যমন্ত্রী বলেন, অবশ্যই লাগবে। যেসব টেলিভিশন অনলাইন ভার্সন চালায় তাদেরকে আমরা অনলাইন ভার্সনের অনুমোদন দেইনি। আমরা স্যাটেলাইটের অনুমোদন দিয়েছি। ফলে তাদেরকে অনলাইন ভার্সনের অনুমোদন নিয়েই অনলাইন চালাতে হবে।

 

তিনি আরও বলেন, এর আগে একটি খসড়া অনুমোদন দেয়া হয়েছিল- যেসব দৈনিক পত্রিকা মিডিয়া তালিকাভুক্ত তারা অনলাইন ভার্সন চালাতে পারবে। তবে এটা নিয়ে আমরা চিন্তা করেছি। দৈনিক পত্রিকার অনলাইন ভার্সন প্রচারের ক্ষেত্রেও একটি নিয়ম-নীতি থাকা দরকার।