রাণীনগরে মহান বিজয় দিবস পালিত

0
40

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) : যথাযোগ্য মর্যাদায়সারা দেশের মত বিপুল উৎসাহ উদ্দীপনা ও উল্লাস মুখর পরিবেশে নওগাঁররাণীনগরে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিতহয়েছে। রাণীনগর উপজেলা প্রশাসনের আয়োজনে সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনি ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিবসেরনানা কর্মসূচি শুরু হয়।

সকাল ৯ টা১৫ মিনিটে রাণীনগর সরকারিপাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকাউত্তোলন, বিভিন্ন সংগঠনের সমাবেশ ও কুচকাওয়াজের মধ্য দিয়ে শুভউদ্বোধন করা হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের কুচকাওয়াজ শেষেউপজেলা নির্বাহী অফিসার মো: আল মামুন’র সভাপতিত্বে বীরমুক্তিযোদ্ধা, নারী মুক্তিযোদ্ধা (বীরঙ্গনা) যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদমুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সম্বর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধানঅতিথি হিসেবে বক্তব্য রাখেন, নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদসদস্য মো: ইসরাফিল আলমের সহধর্মীনী মিসেস সুলতানা পাভীনবিউটি।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ারহোসেন হেলাল, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এ্যাড: মো:ইসমাইল হোসেন, রাণীনগর থানার অফিসার ইনচার্জ মো. জহুরুল হক.আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু,সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন, কৃষি অফিসার শহিদুল ইসলাম প্রমুখ।অপর দিকে উপজেলা আওয়ামী লীগ, থানা বিএনপি, জাতীয় পার্টি,রাণীনগর প্রেস ক্লাব সহ উপজেলার বিভিন্ন সামাজিক, রাজনৈতিকঅংগসংগঠন ও সাংস্কৃতিক সংগঠন উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারেপুষ্পস্তবক অপর্ণ সহ নানা কর্মসূচি পালন করে।

উল্লেখ্য যে, প্রথমবারের মতো রাণীনগরে ১০ মহিলা মুক্তি যোদ্ধা (বীরঙ্গনা)কে উপজেলাপ্রশাসন, মক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ও স্থানীয় সংসদ সদস্য ইসরাফিলআলম এমপির ব্যক্তিগত তহবিল থেকে সবাইকে ১টি করে ছাগল উপহার দেওয়াহয়।