জাবিতে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

0
313

আরিফুল ইসলাম আরিফ, জাবিঃ  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ( জাবি) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৩-তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মুখ থেকে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের নেতৃত্বে একটি শোক র‌্যালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে শেষ হয়। এখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপাচার্য শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এসময় প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আমির হোসেন, প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীগণ উপস্থিত ছিলেন। এর আগে সকাল সাড়ে নয়টায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে স্থাপিত বঙ্গমাতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। বেলা বারোটায় উপাচার্য ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

দিবসটি উপলক্ষে দুপুরে বিশ্ববিদ্যালয়ের আয়োজনে কর্মচারি ক্লাবে গণভোজের আয়োজন করা হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বাদ আছর কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এদিকে সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলাভবন চত্ত্বরে অনুষ্ঠিত হয় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এছাড়াও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা কার্যক্রম হাতে নিয়েছে।