রমেকে বার্ন ইউনিটে দগ্ধ ২ নারীর মৃত্যু

0
20

 

রংপুরে শৈত্য প্রবাহ অব্যাহত রয়েছে। সেই সাথে দাপটের সাথে চলছে ঘন কুয়াশা। শীতের কবল থেকে রক্ষা পেতে আগুন পোহাতে গিয়ে দগ্ধ দুই বৃদ্ধা বৃহসপতিবার সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধিন অবস্থায় মারা গেছে। বার্ন ইউনিটের প্রধান ডা, এম এ হামিদ পলাশ মারা যাবার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

যে দুজন মারা গেছে তারা হলেন মনোয়ারা বেগম(৯০) স্বামী মৃত সাকির উদ্দিন বাড়ি রংপুর নগরীর কোটার পাড়া অপরজন মনোয়ারা বেগম (৮৫) স্বামী মানিক মিয়া বাড়ি নগরীর ষ্টেশন আলমনগর মহল্লায়।

 

বার্ন ইউনিটের চিকিৎসক ডা, এম এ হামিদ পলাশ জানান এ্ দুই বদ্ধা আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়ে ৪ জানূযারী বার্ন ইউনিটে ভর্তি হয়েছিলো তাদের শরীরের ৮০ ভাগ পুড়ে গিয়েছিলো।

 

এদিকে গত দুদিনে আরও ৩ জন নারী দগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি হয়েছে। এদের মধ্যে একজনের শরীরের ৪৫ থেকে ৫০ ভাগ পুড়ে যাওয়ায় তার অবস্থা আশংকা জনক। বর্তমানে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়ে বার্ন ইউনিটে ৩০ জন চিকিৎসাধিন আছে।

 

বার্ন ইউনিটের প্রধান ডা, এম এ হামিদ পলাশ জানিয়েছেন গত ১৫ দিনে বার্ন ইউনিটে আগুন পোহাতে গিয়ে দগ্ধ ৯ জন মারা গেছে। এদের মধ্যে ৭ জন নারী ও দুজন শিশু। তিনি জানান গ্রামাঞ্চলের নারী ও শিশুরাই আগুন পোহাতে গিয়ে দগ্ধ হচ্ছেন বেশী। সে কারনে গরম কাপড় পরিধান করা এবং আগুন না পোহানো  এবং বৃদ্ধা ও শিশুদের যত তাড়াতাড়ি সম্ভব ঘুমাতে যাওয়া এবং দেরীতে ঘুম থেকে ওঠার জন্য আহবান জানান।