টিফিনের টাকায় শীতার্ত শিশুদের পাশে ‘শিশু নেটওয়ার্ক’

0
54

শাহিনুর ইসলাম প্রান্ত,লালমনিরহাট:

আনিকা, নয়ন, তুষার ও পিংকি সবাই শিক্ষার্থী। তারা নিজেকে শুধু লেখাপড়ার মাঝে ব্যস্ত না রেখে টিফিনের টাকা জমিয়ে শীতার্ত ও স্কুল থেকে ঝরে পড়া শিশুদের বিভিন্নভাবে সহযোগিতায় করে যাচ্ছেন।

সেই লক্ষ্যে তারা ৩০ জন সমবয়সী শিক্ষার্থী ‘সিঙ্গিমারী শিশু ও যুব নেটওয়ার্ক’ নামে একটি শিশু সংগঠনও তৈরি করেছেন। ওই সংগঠনের মাধ্যমে স্কুল থেকে ঝরে পড়া দেড় শতাধিক শিশুদের আবারও স্কুলমুখী করার পাশাপাশি শীতার্ত শিশুদের পাশে শীতবস্ত্র ও শিক্ষা উপকরণ নিয়ে এগিয়ে এসেছে তাদের ‘শিশু ও যুব নেটওয়ার্ক’ নামক শিশু সংগঠনটি।

শুক্রবার সকালে জেলার হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নে তাদের এ কার্যক্রমের প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগের শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী ও হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ।

সিঙ্গিমারী শিশু ও যুব নেটওয়ার্কের সভাপতি মাসুদ বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিঙ্গিমারী ইউনিয়ন চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাফিজুল্লাহ টাইফুন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র লালমনিরহাট জেলা ইউনিটের সম্পাদক আসাদুজ্জামান সাজু ও রুপান্তরের সমন্বয়কারী মোস্তাফিজুর রহমান।

বক্তব্য দেন মনিরুল ইসলাম পল্লব, প্রবীণ সাংবাদিক কাজী আলতাব হোসেন, ইউপি সদস্য মোশারফ হোসেন, শিশু নেটওয়ার্কের সদস্য আনিকা, সাজু, তুষার, মাইদুল ও মিজানুর। অনুষ্ঠানে দেড় শতাধিক শীতার্ত শিশুর মাঝে টিফিনের টাকা জমিয়ে শীতবস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণ করেন সিঙ্গিমারী শিশু ও যুব নেটওয়ার্কের সদস্যরা।