গ্র্যাজুয়েট মায়ের ছবি তুলে ভাইরাল ছেলে শিশু!

0
20

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন গত শনিবার অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ১৯ হাজার গ্রাজুয়েটদের একসাথে সমাবর্তন দেয়ায় আলোচনার কেন্দ্রবিন্দুতে এসেছে বিশ্ববিদ্যালয়টি। কিন্তু গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি ভাইরাল হয়।

 

জানা যায়, একটি বাচ্ছা ছেলে মোবাইল দিয়ে তার গ্র্যাজুয়েট মায়ের ছবি তুলছে। তারপর সেই ছবি একটি জনপ্রিয় ফেসবুক পেজে পোস্ট করেন এক ব্যক্তি। লাভ ইমোজি সংযুক্ত করে ক্যাপশনে লিখেন, ‘গ্র্যাজুয়েট মায়ের ছবি তুলছে তার ছেলে! জগন্নাথ বিশ্ববিদ্যালয়!’

 

পোস্ট করার অল্প কিছুক্ষণের মধ্যেই ভাইরাল হয়ে যায় ছবিটি। আর মন্তব্যের ঘরে প্রশংসায় ছবিটিকে ভাসিয়ে দেন নেটিজেনরা।

 

ছবিতে দেখা যাচ্ছে, সমাবর্তন উপলক্ষে তৈরি করা বোর্ডের সামনে লাল শাড়ি পরে দাঁড়িয়ে আছেন এক গ্র্যাজুয়েট। মাথায় সমাবর্তন টুপি ও গায়ে গাউন পরিহিত ওই গ্র্যাজুয়েট হাসিমুখে ছবির উঠানোর ভঙ্গিতে দাঁড়ান। তার সামনেই একটু দুরে দাঁড়িয়ে মাথায় টুপি ও শীতের পোশাক পরিহিত ছোট শিশু মোবাইল দিয়ে গ্র্যাজুয়েটের ছবি তুলছে।

 

ছবিটির ওই নারী ও শিশুর মধ্যে মা-ছেলে সম্পর্ক বলে জানানো হলেও এ বিষয়ে বিস্তারিত তথ্য উল্লেখ করা হয়নি। ওই গ্র্যাজুয়েট জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগের ও কত সেশনের শিক্ষার্থী ছিলেন তা রহস্যই থেকে গেল।

 

তবে এতে ছবির প্রশংসায় কোনো ভাটা পড়েনি। এক মায়ের উচ্ছ্বাসকে তার ছেলের হাতে ক্যামেরাবন্দি হওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ নাড়া দিয়েছে। ছবিটিকে ২০২০ সালের সেরা ছবি হিসেবে ভূষিত করেছেন কেউ কেউ। অনেকেই নিজের ছেলের সঙ্গে এমন ছবি তুলবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন।