ধর্ষকদের ক্রসফায়ার সমর্থন করে না সরকার: কাদের

0
22

 

ধর্ষকদের ক্রশফায়ারে দেয়ার দাবি প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এটা সংবিধানে নিষিদ্ধ, তাই এটা সাপোর্ট করা কারোই উচিত নয়, সরকারও করে না।

 

আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) পৌঁনে ১২টায় সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 

এর আগে গত মঙ্গলবার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে দেশে শিশু, নারী ও প্রতিবন্ধীরা ক্রমাগত ধর্ষণের শিকার হচ্ছে জানিয়ে ক্ষোভ প্রকাশ করে ধর্ষকদের ক্রসফায়ারে দেয়ার দাবি উঠে।

 

এ বিষয়ে সরকারি ও বিরোধীদলীয় কয়েকজন এমপি এক জোট হয়ে বলেন, এই পৃথিবীতে তাদের (ধর্ষক) থাকার কোনো অধিকার নেই। আবার কেউ কেউ দাবি করেন, তাদের ক্রসফায়ারে দিলে কোনো পাপ হবে না বরং বেহেশতে যাওয়া যাবে।

 

এ বিষয়ে আজ দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের বলেন, সংসদে এটা নিয়ে যারা কথা বলেছেন, সেটা তাদের ব্যক্তিগত মতামত। সরকার এটা সমর্থন করে না।

 

এসময় ঢাকার দুই সিটি করপোরেশনে নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে আন্দোলনরতদের আদালতের রায় মেনে আন্দোলন থেকে বিরত থাকার আহ্বান জানান সেতুমন্ত্রী।

 

তিনি বলেন, ‘হাইকোর্ট তো বাংলাদেশের জাতীয় স্বার্থের বাইরে কিছু নিশ্চয়ই ভাববে না। হাইকোর্টে যারা রায় (খারিজের আদেশ) দিয়েছেন তারা তো ভেবেচিন্তেই দিয়েছেন। যেখানে বিষয়টি কোর্ট পর্যন্ত গড়িয়েছে, কোর্টের আদেশ যেটা সেটা তো মেনে চলা উচিত। আমি আন্দোলনকারীদের আহ্বান করব, তারা আন্দোলন থেকে বিরত থাকবেন। আদালতের আদেশ মেনে নিয়ে তারা আন্দোলন থেকে বিরত থাকবেন।’

 

ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনটা হোক, সবার এটা প্রত্যাশা, প্রস্তুতি এগিয়ে চলছে। নির্বাচনকে ঘিরে ঢাকার দুই সিটিতে একটা উৎসবমুখর পরিবেশও বিরাজ করছে।’