নাটোরে শোক দিবসের অনুষ্ঠানে হামলার প্রতিবাদে দোষীদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

0
457

নাহিদ হোসেন, নাটোর: নাটোরের বড়াইগ্রামে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত শোকসভায় অংশগ্রহণ করতে আসা নেতা-কর্মীদের ওপর দলীয় প্রতিপক্ষেরবর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন উপজেলাআওয়ামীলীগের বিভিন্ন নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার দুপুরে নাটোরেরস্থানীয় এক হোটেলে উপজেলা যুবলীগের উদ্যোগে অনুষ্ঠিত সংবাদসম্মেলনে এ নিন্দা ও ক্ষোভ জানানো হয়। এ সময় নেতৃবৃন্দ অবিলম্বেদোষীদের গ্রেফতারের দাবি করেছেন। উল্লেখ্য, গত বুধবার জাতীয় শোকদিবস উপলক্ষে বড়াইগ্রাম পৌর চত্বরে আয়োজিত জনসভায় উপজেলা পরিষদচেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা.সিদ্দিকুর রহমান পাটোয়ারির সমর্থক গোষ্ঠির উপর সশস্ত্র হামলা চালায়স্থানীয় এমপি আব্দুল কুদ্দুস সমর্থিত নেতা-কর্মীরা।

এসময়মুক্তিযোদ্ধা সহ কমপক্ষে ১৬ নেতা-কর্মী আহত হয়। ভাংচুর করা হয় ১০টিমোটরসাইকেল ও দুই সেট মাইক। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে আসলেসশস্ত্র হামলাকারীরা পালিয়ে যায়। সংবাদ সম্মেলনে উপজেলা যুব লীগের যুগ্ম আহবায়ক ও বনপাড়া পৌরসভারপ্যানেল মেয়র মোহিত কুমার সরকার লিখিত বক্তব্যে জানান, বিকেলে পৌরচত্বরে উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীরসমর্থিত নেতা-কর্মীরা শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজনকরে।

সভায় যোগদানের উদ্দেশ্যে জোনাইল ও চান্দাই ইউনিয়ন থেকেনেতা-কর্মীরা মোটরসাইকেল শোভাযাত্রা সহ আসার পথে সাইফুল ইসলামমেম্বারের নেতৃত্বে ১৫-২০ জন যুবক চাইনিজ কুড়াল, লোহার রড,হাতুড়ি ও লাঠিসোটা নিয়ে তাদের উপর হামলা করে। আতর্কিত হামলায়আহত হন চান্দাই ইউপি’র সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আতাউররহমান জিন্নাহ, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ইন্তাজ, জোনাইলইউনিয়ন আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আযাদ, সহ-সভাপতি মাহতাব উদ্দিন মাষ্টার, আ.লীগ কর্মী নজু খাঁ, ইসরাইলহোসেন, মেহেদী হাসান, মমিন আলী, ফরহাদ হোসেন, যুবলীগ নেতামিন্টু সহ কমপক্ষে ১৬ জন। আহতদের মধ্যে সাত জনকে বড়াইগ্রাম স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয় ও বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হামলায় আহত মুক্তিযোদ্ধা আতাউর রহমান জিন্নাহ, আমিনুল ইসলাম ইন্তাজ ও অন্যদেরমধ্যে জেলা পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক ও আবুল কালামজোয়ার্দ্দার, সাবেক বনপাড়া পৌর কাউন্সিলর প্রবীণ আ.লীগ নেতাসোবাহান প্রামাণিক, বড়াইগ্রাম পৌর যুবলীগের সভাপতি জাহাঙ্গীরআলম বাবর, সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমূখ।