চাঁপাইনবাবগঞ্জ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

0
24

পরিবেশ ও প্রকৃতি সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি”এই শ্লোগানে ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বুধবার সকাল ১০টায় নবাবগঞ্জ সরকারি কলেজ অডিটোরিয়ামে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের সহযোগিতায় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার আয়োজন করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন।

এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম তাজকির-উজ-জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন ঘোষনা করে বক্তব্য প্রদাণ করেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু। বক্তারা বলেন, সৃষ্টির শুরু থেকেই মহান আল্লাহপাক বিভিন্ন মাধ্যমে মানুষকে বিজ্ঞাণ জ্ঞাণ দিয়েছেন।

বিজ্ঞান ছাড়া বিশ্ব ব্রম্মান্ডের কোন রহস্যই উদঘাটন করা সম্ভব হতো না। আর তাই ছাত্রাবস্থা থেকে বিজ্ঞাণের বিভিন্ন বিষয় ভালো করে শিখতে ও জানতে আহŸান জানানো হয় ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে। এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী হুমায়ন কবীর খান, চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র টিটিসি’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রকৌশলী নাবিলা নুঝাত, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মাজহারুল ইসলাম তরুসহবিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, মেলায় ৩টি গ্রæপে ৫ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১৮টি স্টল অংশগ্রহণ করেছে।