মাগুরায় দায়িত্বে অবহেলার কারণে পরীক্ষা কেন্দ্রের হল সুপার সহ ৭ শিক্ষককে বহিস্কার

0
41

কাসেমুর রহমান শ্রাবণ, মাগুরা প্রতিনিধি : মাগুরায় চলমান এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালনে অবহেলারদায়ে মাগুরা সরকারি বিদ্যালয় কেন্দ্রের হল সুপারকে বহিস্কার এবং ৬ কক্ষ পরিদর্শককেদায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম এবং ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওকেন্দ্র সচিব স্বাক্ষরিত পৃথক পৃথক আদেশ থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বহিস্কৃত হল সুপার হচ্ছেন মাগুরার সত্যপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক সুনীল কুমার ঘোষ এবং অব্যাহতি প্রাপ্ত ৭ কক্ষ পরিদর্শক হচ্ছেন মাগুরাসরকারি বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদুল ইসলাম, জাহাঙ্গীর আলম খান, সৈয়দইমরুল কবির, পূষ্পাঞ্জলি রাণী রায়, আশফাকুর রহমান এবং মিজানুর রহমান।প্রসঙ্গত: উল্লেখ্য যে, সোমবার এসএসসি পরীক্ষার প্রথম দিনে সরকারি উচ্চবিদ্যালয় কেন্দ্রে অভিযুক্ত শিক্ষকরা অনুপস্থিত থাকায় নির্ধারিত সময়ের পরেঅনির্ধারিত ৬ জন শিক্ষক ডেকে পরীক্ষা নিতে হয়েছে।

এছাড়া নির্ধারিত সময়ের৪০ মিনিট পর দুইজন শিক্ষক পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হন। এ বিষয়ে ৩ ফেব্রুয়ারি সোমবার বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এ ঘটনার পর জেলা প্রশাসনএবং সংশ্লিষ্ট বিদ্যালয় থেকে অভিযুক্ত হল সুপারকে বহিস্কার এবং বাকি ৬ শিক্ষককেকক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দেন।এ বিষয়ে মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম বলেন, পাবলিক পরীক্ষায়দায়িত্ব ও কর্তব্যে চরম অবহেলা এবং ক্ষমতার অপব্যবহারের জন্যে তাদের বিরুদ্ধে এব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্যেউচ্চ শিক্ষা বিভাগের মহাপরিচালক বরাবর পত্র পাঠানো হয়েছে।