করোনাভাইরাস সন্দেহে নরসিংদীতে পাঁচজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

0
19

নরসিংদীতে করোনাভাইরাস সন্দেহে শুক্রবার (১৩ মার্চ) আরও পাঁচজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে এ শুক্রবার বিকাল (১৩ মার্চ) পর্যন্ত ৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হলো। তারা সবাই সাম্প্রতিক সময়ে বিদেশ থেকে ফিরেছেন।

আজ কোয়ারেন্টাইনে পাঠানো ব্যক্তিদের মধ্যে রয়েছেন রায়পুরা উপজেলার মুছাপুর ইউনিয়নের গৌরীপুর এলাকার তিন বাসিন্দা ও শিবপুর উপজেলার মাছিমপুর ও চক্রধা এলাকার দুই বাসিন্দা। তাদেরকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী নিজ নিজ বাড়ীতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন।

তবে এ নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই জানিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ বলছে, করোনাভাইরাস বিষয়ে বিদেশ ফেরতরাসহ সকলকে সচেতন ও সতর্ক থাকতে হবে।

করোনাভাইরাস প্রতিরোধে ও আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে নরসিংদীর বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে আইসোলেশন সেন্টার ঘোষণা করা হয়েছে। এখানে ১০০ শয্যার ব্যবস্থা রাখা হবে। এছাড়া নরসিংদীর জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি হাসপাতালগুলোতে বিভিন্ন পর্যায়ের উদ্যোগ নেওয়া হয়েছে।

একই সঙ্গে নরসিংদীর প্রধান দুটো চিকিৎসা কেন্দ্র জেলা ও সদর হাসপাতালসহ সবগুলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলাদা আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে।