দেড় ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ২৫টি

0
5

 

-৫ আসনের উপনির্বাচনে শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) মাধ্যমে এই আসনে ভোটগ্রহণ হচ্ছে। এই আসনের ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সালাউদ্দিন আহমেদ। নৌকার প্রার্থী কাজী মনিরুল ইসলাম।

এদিকে সরজমিনে দেখা যায়, রাজধানীর যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একটি কেন্দ্রে ভোট শুরুর পর দেড় ঘণ্টায় ভোট দিয়েছেন মাত্র ২৫ জন। এই কেন্দ্রে মোট ভোটার তিন হাজার ২৩৭ জন। ভোট পড়ার হার শূন্য দশমিক ৭৭ শতাংশ।

যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের তৃতীয় তলায় পুরুষ ভোটার কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার মাহমুদুন্নবী বলেন, ভোট শুরুর পর সকাল সাড়ে দশটা পর্যন্ত তার কেন্দ্রে ২৫টি ভোট পড়েছে। সকালে ভোটার উপস্থিতি কিছুটা কম ছিল জানিয়ে এই কর্মকর্তা বলেন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ছে।

একই ভবনের দোতলায় আরেকটি পুরুষ কেন্দ্র রয়েছে। সেখানে ভোটার এক হাজার ৯৯৮ জন। দেড় ঘণ্টায় কত ভোট পড়েছে, এই প্রিসাইডিং অফিসার হামিদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, এখনো হিসাব করেননি

জানা যায়, সকাল ৯ টা ৫০ মিনিটে এই কেন্দ্রে এসেছিলেন বিএনপির প্রার্থী সালাউদ্দিন আহমেদ। আর সাড়ে নয়টার দিকে ভোটকেন্দ্রে আসেন আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম। ভোটকেন্দ্রের পরিবেশ পরিস্থিতি দেখে নৌকার প্রার্থী সন্তোষ প্রকাশ করেছেন। জয়ের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

তবে ধানের শীষের প্রার্থী সালাউদ্দিন আহমেদের অভিযোগ, কেন্দ্র থেকে তার পোলিং এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে।