চাঁপাইনবাবগঞ্জে ফারিয়া’র কর্মবিরতী ও প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত

0
12

 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ
“অধিকার আদায়ে আমরা সবাই একসাথে” শ্লোগাণে সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও কর্মবিরতী ও প্রতিবাদী মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষ্যে সোমবার সকাল সাড়ে ১০টায় শহীদ সাটু হলের সামনে এক প্রতিবাদী সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেনটেটিভ এ্যাসোসিয়েশন-ফারিয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

এ সময় ফারিয়ার চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি গেøাব ফার্মাসিউটিক্যালসের জেলা ম্যানেজার মো. নাসিরুল হকের সভাপতিত্বে
কর্মবিরতী ও প্রতিবাদী মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, ফারিয়ার সহসভাপতি অপসোনিন ফার্মার সিনিয়র মেডিকেল প্রমোশন অফিসার মো. শহিদুল হক, সিমকো ফার্মার ম্যানেজার মো. মোনজুরুল আলম লিটন, সাধারণ সম্পাদক এ্যালবিয়নআরএক্সের জেলা ম্যানেজার মো. জামিউল হক সোহেল, নিতি নির্ধারক সানম্যান বাডেন ফার্মার মো. মামুন মুনসারিন সাহিদ, এ্যাপেক্স ফার্মার সিনিয়র জেলা ম্যানেজার মো. নূরুল ইসলাম ফটিক ও সাফিয়া ফার্মার এ.এম রেজাউল ইসলাম তারা, কোষাধ্যক্ষ এ্যাপেক্স ফার্মার ম্যানেজার বদিউজ্জামান, ধর্ম বিষয়ক সম্পাদক ইবনে সিনা ফার্মার সিনিয়র মেডিকেল প্রমোশন অফিসার মো. আমিনুল হক এবং সদস্য শরিফ ফার্মার এরিয়া ম্যানেজার মো. ইসারুল ইসলাম।

ঘন্টাব্যাপি চলা সমাবেশে বক্তারা বলেন, কোম্পানীর সকল নিয়ম কানুন মেনে তবেই একজন প্রতিনিধি কোম্পানীর সেলস বৃদ্ধিতে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিশ্রম করে চলেছে। এমনকি প্রাণঘাতি মহামারী করোনা।ভাইরাসকালেও স্বাভাবিক সময়ের মতো সকল সেবা দিয়েছেন বিভিন্ন কোম্পানীর প্রতিনিধিগণ। কিন্তু তারপরেও বেতন কর্তণ, চাকুরিচ্যুতসহ বিভিন্ন সমস্যার সম্মুখীন হন এর সাথে জড়িত কর্মকর্তাগণ।

আর তাই সরকারী নতুন বেতন স্কেল অনুযায়ী সপ্তম গ্রেড সমপরিমান বেতন নির্ধারণ, বর্তমান মূল্যস্ফিতিরি সাথে সামঞ্জস্য রেখে টিএ-ডিএ ও অন্যান্য ভাতাদি প্রদাণ, চাকরির নিরাপত্তা ও নিশ্চয়তা বিধানসহ একটি সুনির্দিষ্ট নীতিমালা প্রদাণ, বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেনটেটিভ এ্যাসোসিয়েশন-ফারিয়াকে সরকার কর্তৃক স্বীকৃতি প্রদাণ এবং সাপ্তাহিক
ছুটিসহ সকল জাতীয় ছুটিভোগের বিধানসহ পাঁচ দফা দাবী পেশ করা হয় কর্মবিরতী ও প্রতিবাদী মানববন্ধন সমাবেশ থেকে। মানববন্ধনে দেশের ১০০ কোম্পানীর জেলায় কর্মরত প্রায় ২৫০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।