অর্ধনগ্ন ছবিতে পোপের লাইক, মডেল বললেন স্বর্গে যাবো

0
3

 

নিজের উদারপন্থী মানসিকতার জন্য প্রবল জনপ্রিয় ভ্যাটিকানের বর্তমান পোপ ফ্রান্সিস। তবে এসবের জন্য বিতর্কও তাঁর নিত্যসঙ্গী। এবার নতুন বিতর্কে জড়ালেন পোপ। সোশ্যাল মিডিয়ায় এক বিকিনি মডেলের ছবিতে ‘‌লাইক’ করেছেন খোদ পোপ ফ্রান্সিস।

এমনই দাবি করেছেন নাতালিয়া গারিবোত্তো নামে ওই মডেল। আর এই খবর সামনে আসতেই নেটদুনিয়ায় রীতিমতো আলোচনা শুরু হয়ে গিয়েছে। যদিও পরবর্তী ‘লাইক’টি সরিয়ে নেওয়া হয়।

সম্প্রতি নিজের একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন নাতালিয়া। পরবর্তীতে তিনি দাবি করেন, যাঁরা যাঁরা তাঁর ছবিটি ‘‌লাইক’ করেছেন তাঁদের মধ্যে রয়েছে পোপ ফ্রান্সিসের ইনস্টাগ্রাম প্রোফাইল!

নাতালিয়ার দাবিকে সমর্থন জানিয়ে একটি টুইট করে Barstool Sports। সেখানে তাঁরা একটি ভিডিও প্রকাশ করে। তাতে দেখা যায়, নাতালিয়ার ওই ছবি যাঁরা যাঁরা পছন্দ করেছেন, তাঁদের মধ্যে পোপের ইনস্টাগ্রাম প্রোফাইলের নামও রয়েছে।

এরপরই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় টুইটটি। নেটিজেনদের অনেকেই বিষয়টি নিয়ে মজা করতে থাকেন। যদিও ভ্যাটিকানের পক্ষ থেকে এ বিষয়ে যথারীতি মুখে কুলুপ আঁটা হয়েছে। তবে পরবর্তীতে ওই মডেলের ছবিটি থেকে লাইকটিও সরে গিয়েছে।‌

এ ঘটনায় নাতালিয়া প্রতিক্রিয়া জানিয়েছেন। টুইট করে বলেছেন, এবার অন্তত স্বর্গে যাচ্ছি আমি।

উল্লেখ্য সামাজিকমাধ্যমে পোপের বহু অনুসারী রয়েছে। ইন্সটাগ্রামে ৭৪ লাখ এবং টুইটারে ১ কোটি ১৮ লাখ ৮০ হাজার অনুসারী। শুক্রবার আনলাইক দেয়ার আগে থেকে বিভিন্ন গণমাধ্যমে পোপের লাইক দেয়ার বিষয়টি নিয়ে খবর প্রকাশ হতে থাকে।