দেশের প্রতিটি মানুষের জন্যই ভ্যাকসিনের ব্যাবস্থা করা হচ্ছে: সাটুরিয়ায় স্বাস্থ্যমন্ত্রী

0
2

 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণায়ের মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, বাংলাদেশের প্রতিটি মানুষের জন্যই শেখ হাসিনা ভ্যাকসিনের ব্যাবস্থা করে রেখেছেন। যখন পৃথিবীতে করোনা ভ্যাকসিন আসবে, বাংলাদেশ সবার আগে পাবে।
শনিবার দুপুরে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার হরগজ শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে একটি ব্রীজের ভিত্তি প্রস্তর উদ্বোধন শেষে এসব কথা বলেন স্বাস্থ্য মন্ত্রী।
এ সময় তিনি আরো বলেন, মাস্ক না পড়লে করোনা সংক্রমণ স্বাস্থ্য মন্ত্রণালয় ঠেকাতে পারবে না। শীত আসাতে আবার করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। আমরা সকল মন্ত্রণালয়কে বলে দিয়েছি, মাস্ক ছাড়া কোনা সেবা দেওয়া যাবে না। নো মাস্ক নো সার্ভিস বাস্তবায়ন করতে হবে। তবেই করোনা সংক্রমণ প্রতিরোধ সম্ভব। তাই করোনা প্রতিরোধের ভাইরাস আসার আগ পর্যন্ত সকলকেই মাস্ক পড়ার অনুরোধ করেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, যেখানে ইতালি ও অ্যামেরিকায় করোনায় আক্রান্ত হয়ে লক্ষ লক্ষ মানুষ মারা যাচ্ছে। সেখানে বাংলাদেশে খুব সংখ্যক লোক মারা গেছে। সুস্থ্যতার হারও বেশী। সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্র্রী শেখ হাসিনার জন্য।
হরগজ ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন খান জ্যোতির সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে এ সময় সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম, সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মতিয়ার রহমান মিঞা, পৌর আ‘লীগের সভাপতি মোনায়েম খান, সাটুরিয়া উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আ খ ম নূরুল হকসহ সাটুরিয়া উপজেলার ৯ জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ছাত্রলীগ, যুবলীগের নেতা কর্মীসহ উপজেলা ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিল।