চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনা রোধকল্পে গাড়ি চালকদের প্রশিক্ষণ

0
140

এস এম সাখাওয়াত জামিল দোলন, চাঁপাইনবাবগঞ্জঃ   “সাবধানে গাড়ি চালান, নিরাপদ থাকুন” প্রতিপাদ্যে সড়ক দূর্ঘটনারোধকল্পে পেশাজীবী গাড়ি চালকদের পেশাগত দক্ষতা ও সচেতনতা বৃদ্ধি মূলকপ্রশিক্ষণ ২০১৭-১৮ অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

জেলা প্রশাসন চাঁপাইনবাবগঞ্জের সহযোগীতায় বুধবার বেলা ১১টায়শহরের স্বরুপনগরে অবস্থিত শ্রমিক ভবনে এই কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথারিটি (বিআরটিএ) চাঁপাইনবাবগঞ্জ। এসময় জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতিমো. সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশের শহর পরিদর্শক আতাউল আল কোরাইশী এবংবিশেষ অতিথি গিসেবে বক্তব্য রাখেন, বিআরটিএ’র মোটরযান পরিদর্শকজাহাঙ্গীর আলম। বক্তারা সড়কে মৃত্যুর মিছিল রোধকল্পে গাড়ি চালকদেরসড়কের নিয়ম কানুন মেনে তবেই গাড়ি চালানোর পরামর্শ প্রদাণ করেন।

এছাড়া অপ্রাপ্ত বয়স্ক কেউ যেন অবৈধ উপায়ে যে কোন প্রকার যানবাহনচালানোর লাইসেন্স প্রাপ্ত না হয় সে বিষয়েও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় প্রশিক্ষণে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, জেলা ট্রাক,ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি হুমায়ুন কবির,যুগ্ন সম্পাদক সাহাবুল হক এবং সিনিয়র চালক আল মামুন।

প্রশিক্ষণে ২শত জন পেশাদার ও অপেশাদার গাড়ী চালক অংশগ্রহণ করেন। জেলা প্রশাসনেরসপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এ সময় প্রধান অতিথি ও বিশেষঅতিথি প্রশিক্ষণ প্রদান করেন।