বেগম খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ-রিজভী

0
49

সোহেল হাসান, স্টাফ রিপোর্টারঃ    রবিবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশের সবচাইতে বড় অশুভ শক্তি আওয়ামী লীগ আর এই অশুভ শক্তির মূল নেতৃত্বে আছেন শেখ হাসিনা। যেদিন আজীবনের জন্য এই অশুভ শক্তির পতন ঘটবে সেদিন আমরা বৈশাখ উদযাপন করবো।

গতকাল প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের সমালোচনা করে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, দেশে এখন কবি গুরুর বসন্ত হারিয়ে গেছে। আমাদের কোনো বসন্ত নেই। উৎসব নেই।

এ সময় তিনি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে তিলে তিলে শেষ করে দিতেই কারাগারে সুচিকিৎসা দেয়া হচ্ছে না অভিযোগ করে বলেন, খালেদা জিয়াকে কারাগারে তিলে তিলে শেষ করে দেয়ার ষড়যন্ত্র করছে সরকার। তাই তাকে চিকিৎসা সেবাও দেয়া হচ্ছে না। কিছুদিন আগে পিজি হাসপাতালে নেয়া হলেও ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শ নিতে দেয়া হয়নি। এমনকি কারাগারে আত্মীয়দের সাক্ষাত করার অনুমতিও দিতে চাচ্ছে না।

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ। এরপরও এখন পযন্ত কোনো চিকিৎসা দেয়া হচ্ছে না। সরকারী মেডিকেল বোর্ড মামুলি প্রহসনের এক্সরে ও রক্ত পরীক্ষা করে ফিজিওথেরাপীর সুপারিশ করেছে। একজন বয়স্ক ও দেশের জনপ্রিয় নেত্রী যিনি দীর্ঘদিন ধরে হাঁটু ও চোখের সমস্যার পাশাপাশি তাকে কারাগারে অস্বাস্থ্যকর পরিবেশে রাখায় আরও বেশকিছু শারীরিক সমস্যা দেখা দিয়েছে। তার দুই হাঁটু প্রতিস্থাপন করা হয়েছে। চোখে অপারেশন করা হয়েছে। তার আরো বিভিন্ন রোগ আছে। এমনকি সরকারী মেডিকেলের চিকিৎসক বোর্ড বলেছে তার এক্স-রে রিপোর্টগুলোতে দেখা যাচ্ছে ঘাড়ে ও কোমরের হাড়ে সমস্যা আছে। এমতাবস্থায় আধুনিক চিকিৎসার যুগে এমআরআইসহ উন্নত পরীক্ষা-নিরীক্ষা  ছাড়া শুধুমাত্র এক্সরে ও রক্ত পরীক্ষার মাধ্যমে সুনির্দিষ্ট ও সঠিক রোগ নির্ণয় সম্ভব নয়।

“আমি বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য অবিলম্বে মুক্তি দেয়ার দাবি জানাচ্ছি”- রিজভীর দাবি।