দেশপ্রেমিক ও গণতান্ত্রিক শক্তির ঐক্য গড়ে তুলতে হবে – মোস্তফা

0
290

মোঃ ইব্রাহিম হোসেন, ঢাকা প্রতিনিধিঃ মহান মুক্তিযুদ্ধের চেতনা গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠায় মজলুম জননেতা মওলানা ভাসানীর প্রদর্শিত পথে দেশপ্রেমিক ও গণতান্ত্রিক শক্তির ঐক্য গড়ে তুলতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা বহুদলীয় গণতন্ত্র আজ পদদলীত-লাঞ্চিত। এ অবস্থায় মেধাবী ও দেশপ্রেমিক নেতা জেবেল রহমান গানির নেতৃত্বে মওলানা ভাসানী, যাদু মিয়া ও শফিকুল গানি স্বপনের প্রদর্শিত পথে বাংলাদেশ ন্যাপকে শক্তিশালী সংগঠন হিসাবে গড়ে তুলতে হবে। সোমবার শিশুকল্যাণ মিলনায়তনে চট্টগ্রামের আনোয়ারার বিশিষ্ট নারী নেত্রী জরিনা চৌধুরী জেরিন ও মো. মোক্তার হোসোইনের বাংলাদেশ ন্যাপ’এ যোগদান উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গোলাম মোস্তফা ভুইয়া বলেন, আকাশছোঁয়া স্বপ্ন, দিগন্ত বিস্তৃত প্রত্যাশা নিয়ে এদেশের মানুষ ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল।

কিন্তু স্বাধীনতার পর তাদের সেই স্বপ্ন ও প্রত্যাশা ধ্বংস হয়ে গিয়েছিল স্বদেশী নব্য-শাসকদের মদমত্ততায়। বর্তমানেও দেশে সেই অবস্থাই বিরাজ করছে। আবারো মহান মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করে ডিজিটাল কায়দায় একদলীয় শাসন প্রতিষ্ঠা করার চেষ্টা চলছে। তিনি বলেন, বহুদলীয় রাজনীতি যদি না থাকে তাহলে সমাজ রাষ্ট্রে অশুভ ও অগণতান্ত্রিক শক্তির উত্থান ঘটতে বাধ্য।

আর অশুভ শক্তির উত্থান হচ্ছে বর্তমান সরকারের ভূল নীতির কারণে। ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেনের সভাপতিত্বে সভায় নতুন যোগদানকৃতদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন ন্যাপ যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল ভুইয়া, মহিলা বিষয়ক সম্পাদক মতিয়ারা চৌধুরী মিনু, ঢাকা মহানগর সভাপতি মোঃ শহীদুননবী ডাবলু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, যুব নেতা আবদুল্লাহ আল-কাউছারী প্রমুখ।