জাবিতে ইউনিটভিত্তিক ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ 

0
225

আরিফুল ইসলাম আরিফ, জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার বিভিন্ন ইউনিটভিত্তিক সময়সূচি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আবু হাসান  এ তথ্য নিশ্চিত করেছেন।

আবু হাসান জানান, ৩০ সেপ্টেম্বর ও ১ অক্টোবর ‘এ’  ইউনিটের (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পাশাপাশি ১ অক্টোবর ‘এইচ’ ইউনিটে (ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি তথা আইআইটি) পরীক্ষা হবে। ২ ও ৩ অক্টোবর ‘ডি’ ইউনিটে (জীববিজ্ঞান অনুষদ); ৩ অক্টোবর ‘আই’ ইউনিটে (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট) ভর্তি পরীক্ষা হবে। ৪ অক্টোবর ‘বি’ ইউনিট (সমাজ বিজ্ঞান অনুষদ), ৮ অক্টোবর ‘সি’ ইউনিট (কলা ও মানবিকী অনুষদ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ ব্যতীত) ও ৯ অক্টোবর ‘সি ১’ ইউনিটে (কলা ও মানবিকী অনুষদ) পরীক্ষা হবে। একই দিনে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ এবং ‘এফ’ ইউনিটে (আইন অনুষদ) পরীক্ষা হবে।

সর্বশেষ ১০ অক্টোবর ‘জি’ ইউনিট (ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, আইবিএ-জেইউ) ও ‘ই’ ইউনিটের (বিজনেস স্টাডিজ অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, প্রতিদিন সকাল ৯ টা থেকে ভর্তি পরীক্ষা শুরু হবে। কোনো দিন পাঁচটি, আবার কোনো দিন ছয়টি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিফটের বিষয়টি উপাচার্যের সিদ্ধান্তের পরই চূড়ান্ত হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট  (http://www.ju-admission.org/ www.ju-admission.org) থেকে ।