শ্রীমঙ্গলে অনুকূল চন্দ্রের ১৩১ তম আবির্ভাব উৎসব অনুষ্ঠিত

0
311
নকুল দেবনাথ (নান্টু), মৌলভীবাজারঃ   পূণ্যতিথি শ্রীশ্রীঠাকুর অনুকূল নবমী, তালনবমী তিথিতে সৎসঙ্গের প্রাণপুরুষ যুগ-পুরুষোত্তম পরম প্রেমময় শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের ১৩১ তম আবির্ভাব মহোৎসব অনুষ্ঠিত।
মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল সদর ইউনিয়নের রূপসপুর এলাকায় শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রমে গত ১৮ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে ২১ সেপ্টেম্বর শুক্রবার পর্যন্ত। চার দিনব্যাপী শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের ১৩১ তম আবির্ভাব মহোৎসব অনুষ্ঠিত হয়েছে।
চার দিনব্যাপী বিভিন্ন অনুষ্টানমালার মধ্যে গত শুক্রবার ২১ সেপ্টেম্বর ভোরে ঊষা কীর্তন, সমবেত প্রার্থনা ও সদ্গ্রন্থাদি পাঠ, বিশ্বশান্তি কামনায় বিশেষ প্রার্থনা, শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের বিশেষ পূজার্চ্চনা ও অঞ্জলি প্রদান। পরে সংকীর্তন শোভাযাত্রা, দীক্ষা প্রদান, পদাবলী কীর্তন, শ্রীশ্রীঠাকুরের ভোগরাগ ও দুপুরে মহাপ্রসাদ বিতরণ করা হয়।
বিকালে শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র যুগ সমস্যা সমাধানে ধর্মসভা অনুষ্টিত হয়। উক্ত ধর্মসভায় বিকাশ পাল চৌধুরী’র সভাপতিত্বে ও অনুপ দত্ত, প্রশান্ত নন্দীর সঞ্চালনায়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভানুলাল রায় চেয়ারম্যান শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদ।
ধর্ম আলোচক ছিলেন, ননীভূষণ দত্ত পানু, সুখেন্দ্র কুমার বিশ্বাস, কল্যান কুমার বিশ্বাস, প্রেমসুখ দত্ত, সুবোধ চন্দ্র সূত্রধর। প্রধান বক্তা ছিলেন, যুগল কিশোর ঘোষ। স্বাগত বক্তব্য রাখেন, সুনীল চন্দ্র বৈদ্য শচী।
সন্ধ্যায় সমবেত প্রার্থনা ও সদ্গ্রন্থাদি পাঠ, পুরস্কার বিতরণী, নৃত্যানুষ্ঠান, লোকরঞ্জন, হরির লুট অন্তে বন্দে পুরুষোত্তম ধ্বনি ও উলুধ্বনির মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।