বিএনপির নাম কী জানেন? বাংলাদেশ নালিশ পার্টি-সেতুমন্ত্রী

0
131

ঢাকা প্রতিনিধিঃ   শনিবার সকালে ৩য় দফা নির্বাচনী যাত্রায় ধানমন্ডির দলীয় কার্যালয় থেকে বের হওয়ার সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমাদের সরকারের উন্নয়নেই নৌকা ভাসতে ভাসতে আগামী ডিসেম্বরে বিজয়ের বন্দরে পৌঁছাবে।

তিনি বলেন, তৃতীয় দফা নির্বাচনী যাত্রায় আওয়ামী লীগ সরকারের উন্নয়নের বার্তা মানুষের কাছে পৌঁছে দেবো। আমাদের নেতাকর্মীদের মধ্যে কোথাও বিবাদ-কলহ থাকলে তা মিটিয়ে একসঙ্গে কাজ করার অনুপ্রেরণা দেয়া হবে।

ওবায়দুল কাদের জনগণের উদ্দেশে বলেন, ‘বিএনপির নাম কী জানেন? বাংলাদেশ নালিশ পার্টি। বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে একবার কোটার ওপর ভর করে, আবার কোটা ব্যর্থ হলে ছাত্রছাত্রীদের নিরাপদ সড়ক আন্দোলনে ভর করে, সেটি ব্যর্থ হবার পর এখন বিদেশিদের ওপর তারা ঝুঁকেছে।’

যাদের অপকর্মের কারণে দলের সুনাম ক্ষুণ্ণ হয়েছে, তারা মনোনয়ন পাবেন না বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিএনপিকে ‘বাংলাদেশ নালিশ পার্টি’  নামে অভিহিত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সরকারের উন্নয়নের বার্তা তৃণমূলে পৌঁছাতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে এবার সড়কযাত্রার মাধ্যমে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলাগুলোতে নির্বাচনী প্রচারণা শুরু করেছে আওয়ামী লীগ।

সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যলয় থেকে এই সফর শুরু হয়। চট্টগ্রাম হয়ে পর্যটন নগরী কক্সবাজারে গিয়ে শেষ হবে এই সড়কযাত্রা। আর সফরকালে বিভিন্ন স্থানে ১০টি পথসভা, জনসভা, কর্মীসভা এবং সুধী সমাবেশ করবে আওয়ামী লীগ।

যাত্রার শুরুর আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানান, জনগণের কাছে গ্রহণযোগ্য ব্যক্তিই আগামী নির্বাচনে মনোনয়ন পাবেন— পথসভায় দলের নেতাকর্মীদের মধ্যের দ্বন্দ্ব নিরসনের নির্দেশনা দেয়া।

রাজধানীর মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, শান্তিপূর্ণ সমাবেশ করলে স্বাগতম। কিন্তু অশান্তি সৃষ্টি করলে উদ্ধুদ্ধ পরিস্থিতিতে আইন-শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী এ পথসভা আওয়ামী লীগের।

গত ৩০ আগস্ট আকাশ পথে ঢাকা থেকে সিলেটে যাত্রার মধ্য দিয়ে শুরু হয় নির্বাচনী যাত্রা। এরপর ৮ সেপ্টেম্বর ট্রেনযোগে নীলফামারীর পথে দ্বিতীয় দফায় আওয়ামী লীগের নির্বাচনী যাত্রা হয়। এবারের যাত্রা শেষ হবে ২৪ সেপ্টেম্বর।

তৃতীয় দফা যাত্রার প্রথম দিন শনিবার কুমিল্লার ইলিয়টগঞ্জ স্কুল মাঠ, কুমিল্লা টাউন হল মাঠ, এইচ জে পাইলট হাইস্কুল মাঠ, চৌদ্দগ্রাম, ফেনী ট্রাংক রোড জিরো পয়েন্ট, সীতাকুণ্ডু হাই স্কুল মাঠ এলাকায় পথসভা নির্ধারিত রয়েছে।

দ্বিতীয় দিন রোববার চট্টগ্রামের শিকলবাহা ক্রসিং, এস আর স্কয়ার কর্ণফুলী, মেহেরুন্নেসা স্কুল মাঠ চুনতি লোহাগাড়া চট্টগ্রাম, চকরিয়া বাসস্ট্যান্ড চট্টগ্রাম, কক্সবাজার ঈদগাহ মাঠের সমাবেশ দিয়ে শেষ হবে এবারের নির্বাচনী যাত্রা।

এবারের যাত্রায় ওবায়দুল কাদেরের সঙ্গে রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।