সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদার মামলা

0
303

দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে মামলা করেছেন বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা। রাজধানীর শাহবাগ থানায় এ মামলা করা হয়। গত ২৭ সেপ্টেম্বর রাতে নাজমুল হুদা নিজে শাহবাগ থানায় উপস্থিত হয়ে মামলাটি করেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, ২৭ সেপ্টেম্বর রাতে সাবেক মন্ত্রী ও ব্যারিস্টার নাজমুল হুদা শাহবাগ থানায় উপস্থিত হয়ে মামলাটি করেন। তিনি বলেন, বিষয়টি দুর্নীতি দমন কমিশনের তদন্ত ও আইনের সঙ্গে সংগতিপূর্ণ। এ জন্য মামলাটি দুদকে পাঠানো হয়েছে। ব্যারিস্টার নাজমুল হুদা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ছিলেন। তিনি বিএনপি’র নেতৃত্বাধীন জোট সরকারের আমলে যোগাযোগমন্ত্রী ছিলেন। তিনি বর্তমানে বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি।

এদিকে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার ছোট ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে অবৈধ সম্পদের মাধ্যমে বাড়ি কেনা ও অর্থ পাচারের অভিযোগ খতিয়ে দেখতে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিরুদ্ধে অর্থ পাচার ও যুক্তরাষ্ট্রে বাড়ি কেনার অভিযোগ এসেছে দুদকে। এ অভিযোগের অনুসন্ধানে দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধানকে প্রধান করে দুই সদস্যের একটি অনুসন্ধান কমিটি গঠন করা হয়েছে। কমিটির আপর সদস্য হলেন- দুদকের উপ-সহকারী পরিচালক সিলভিয়া ফেরদৌস।
যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে দুই লাখ ৮০ হাজার মার্কিন ডলারে (বাংলাদেশী টাকায় দুই কোটি ৩০ লাখ) একটি তিনতলা বাড়ি ক্রয়, বিদেশে অর্থ পাচার ও বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আসে দুদকে।