জাবিতে দুই হলের মধ্যে সংঘর্ষ, আহত অর্ধশতাধিক 

0
85
 
আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি: 
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মীর মোশাররফ হোসেন হল ও আল বেরুনি হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার মধ্যরাতের এ সংঘর্ষে কমপক্ষে অর্ধশত শিক্ষার্থী আহত হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারের টেকনিকাল মেডিকেল অফিসার জাকারিয়া। গুরুতর আহত অবস্থায় এনাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে  ১৫-২০ জনকে। আহতদের অধিকাংশই আল বেরুনি হলের শিক্ষার্থী বলে জানা গেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাত দশটার দিকে এক নারী শিক্ষার্থীকে মীর মশাররফ হোসেন হলের ৪৫ ব্যাচের দু’-তিনজন শিক্ষার্থী উত্যক্ত করে। ওই নারী শিক্ষার্থী ফোন করে বিষয়টি আলবেরুনি হলের তার বন্ধুদের জানালে আলবেরুনি হলের ৪৬ ব্যাচের কয়েকজন শিক্ষার্থী মীর মশাররফ হলের ওই শিক্ষার্থীদের কাছে বিষয়টি জানতে চান। এসময় তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।
পরে রাত ১২টার দিকে মীর মশাররফ হোসেন হলের ৬০-৭০জন শিক্ষার্থী দেশীয় অস্ত্র নিয়ে আল বেরুনি হলে এসে হামলা চালায়। এসময় দুই হলের শিক্ষার্থীদের মধ্যে ঘণ্টাব্যাপী দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটে। পরে শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এসময় প্রক্টরিয়াল বডির সদস্যরাও উপস্থিত ছিলেন।
এদিকে, আল বেরুনি হল বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে। এ সময়ের মধ্যে বিচার না করলে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে দিবে না বলে জানিয়েছেন আল বেরুনি হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী ৪৩ তম আবর্তনের এনাম।