বিএনপির নিজের ঘরেই ঐক্য নেই-ওবায়দুল কাদের

0
80

স্টাফ রিপোর্টারঃ   একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির লক্ষ্যে আওয়ামী লীগের সপ্তাহব্যাপী গণসংযোগ কর্মসূচির চতুর্থদিন আজ বৃহস্পতিবার রাজধানীর ফার্মগেটে আনন্দ সিনেমা হলের সামনে আয়োজিত সমাবেশে স্থানীয় নেতাকর্মীদের নিয়ে লিফলেট বিতরণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নিজের ঘরেই ঐক্য নেই, তারা জাতীয় ঐক্য কিভাবে করবে?

এমন প্রশ্ন রেখে তিনি আরও অভিযোগ করে বলেন, তারা ক্ষমতায় গেলে দেশের জনগণ এবং গণতন্ত্র নিরাপদ থাকবে না।

বিএনপি নামক দলটি দেশবাসীর কাছে আতঙ্কের নাম মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ধানের শীষ সাপের বিষ। মানুষ এখন আর তাদের চায়না। সারা দেশে এখন নৌকার জোয়ার। এই জোয়ারে নৌকা ভাসতে ভাসতে মুক্তিযুদ্ধের চেতনার নৌকা ডিসেম্বরে বিজয়ের বন্দরে গিয়ে পৌঁছবে।

এ সময় বিএনপির রাজনীতি এবং দলটির নেতাদের সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করেন ওবায়দুল কাদের। বিএনপি ক্ষমতায় গেলে দেশের জনগণ এবং গণতন্ত্র নিরাপদ থাকবে না বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির ঐক্যের ডাকের সমালোচনা করে তিনি বলেন, দেশের রাজনীতিতে সংকট নেই। সংকট বিএনপির ঘরের মধ্যে। এই দলের নেতারা গুলশানের অফিসে, নয়াপল্টনের অফিসে একজন আরেকজনকে সন্দেহ করে। বলে সরকারের দালাল!

মন্ত্রী বলেন, সরকার রাজনৈতিক সংকট তৈরি করছে না বরং শেখ হাসিনার উন্নয়ন বিএনপির আন্দোলনের ওপর সংকটের কালো ছায়া নামিয়েছে।

বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে তিনি বলেন, ঈদের পর আন্দোলন, রোজার ঈদের পর না কোরবানি ঈদের পর? এইভাবে ১০ বছরে ২০টা ঈদ চলে গেলো। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া একবারতো দুর্বার আন্দোলনের কথা বলে ভ্যানেটি ব্যাগে করে আন্দোলন নিয়ে টেমস নদীর পাড়ে গিয়ে বসলেন!মনে আছে?

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, দেশের মানুষ আর ভুল করবে না, জনগণ নৌকায় ভোট দেবে বলেও আশাবাদ জানান তিনি।

তিনি বলেন, ‘তারা সময়মতো ভোটের মাধ্যমে আবারও মাননীয় প্রধানমন্ত্রী জনত্রেী শেখ হাসিনাকে জয়যুক্ত করবেন।’