চাঁপাইনবাবগঞ্জে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন

0
608

এস এম সাখাওয়াত জামিল দোলন, চাঁপাইনবাবগঞ্জঃ   “উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ উদ্বোধন করা হয়েছে। এই মেলা বৃহস্পতিবার থেকে শুরু হয়ে শনিবার শেষ হবে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকেএকটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এ সময় র‌্যালিতে বিভিন্ন দপ্তরেরকর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন। র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহরের ঐতিহ্যবাহি বিদ্যাপিঠ হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়চত্বরে গিয়ে শেষ হয়।

এ সময় শোভাযাত্রায় সুসজ্জিত চলন্ত ট্রাকে সরকারেরবিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের সচিত্র তথ্য তুলে ধরে সদর উপজেলা পরিষদও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা। পরে অতিথিবৃন্দ মেলার অংশগ্রহণকারী বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এসময় চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে বেকার যুবক ও যুবতীরা বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ গ্রহণ করে দেশে বিদেশে বিভিন্ন পেশায় চাকুরীর সুযোগ পাবার কারণে স্টলটি সবার দৃষ্টি আকর্ষণ করে।

এ মেলায় জেলার বিভিন্ন দপ্তরের ৮৬ টি স্টল অংশ গ্রহণ করে। এদিকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকাল ১০টায় একযোগে দেশের সকল জেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধনকালে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান, চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন, জনশক্তি কর্মসংস্থান দপ্তরের উপ-পরিচালক সাজ্জাদ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ টিটিসি’র অধ্যক্ষ প্রকৌশলী মো. আব্দুর রহিম, উপাধ্যক্ষ নাবিলা নুজহাত ও জেলার বিভিন্ন দপ্তরের কমকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে বিকেলে “বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।