চট্টগ্রাম বিমানবন্দর থেকে অবৈধ স্বর্ণসহ আটক-১

0
176

চট্টগ্রাম প্রতিনিধিঃ   চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক কেজি ৩৯৫ গ্রাম ওজনের ১২টি স্বর্ণের বারসহ মোরশেদুল আলম নামে এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

বিমানটি দুবাই থেকে চট্টগ্রাম হয়ে ঢাকা আসছিল। আটক যাত্রীর রেক্টামের ভেতর লুকায়িত ছিল স্বর্ণের বারগুলো। আটককৃত স্বর্ণবারের মূল্য প্রায় ৭০ লাখ টাকা।

বৃহস্পতিবার তাকে আটক করা হয় বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম।

তিনি বলেন, গোপন তথ্য ও যাত্রীর শারীরিক লক্ষণাদিতে স্পষ্ট হয় স্বর্ণবহনের বিষয়টি। অধিকতর জিজ্ঞাসাবাদের একপর্যায়ে যাত্রী তার রেক্টামে স্বর্ণবহনের বিষয়টি স্বীকার করেন। এরপর বিশেষ কায়দায় তাকে ব্যায়াম করিয়ে, রুটি, কলা, জুস ও পানি খাইয়ে শুল্ক গোয়ন্দা দল তার রেক্টাম থেকে ১২ পিস স্বর্ণবার বরে করে।

জানা গেছে, গোপন সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দা দল জানতে পারে বিজি-০১৪৮ ফ্লাইটযোগে ডমেস্টিক টারমিনাল দিয়ে স্বর্ণ চোরাচালান হবে। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা দল ডমেস্টিক টারমিনালে অবস্থান গ্রহণ করে। যাত্রী ডমেস্টিক টারমিনাল অতিক্রম করার পর শুল্ক গোয়েন্দা দল তাকে আটক করে। আটকের পর সুনিশ্চিত তথ্য থাকার পরেও জিজ্ঞাসাবাদে যাত্রী স্বর্ণবহনের বিষয়টি অস্বীকার করেন।

আটককৃত স্বর্ণ ঢাকা কাস্টমস হাউসের মূল্যবান গুদামে জমা প্রদান করা হয়েছে যার ভিজিআর নং ২৩১৫/১৮। আটককৃত যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দপূর্বক নিয়মিত মামলায় এজাহার দাখিল করা হয়েছে বলে জানা গেছে।