নাটোরে প্রাণ লিমিটেডের বিরুদ্ধে অপপ্রচার বন্ধের দাবীতে মানববন্ধন

0
206

নাহিদ হোসেন, নাটোরঃ   নাটোরে প্রাণ এগ্রো লিমিটেডের বিরুদ্ধে যমুনা টিভি ও যুগান্তরের অপপ্রচার বন্ধ ও নাটোর বাঁচাও দেশ বাঁচাও দাবীতে চুক্তি ভিত্তিক শ্রমিক,কৃষক ও সরবরাহকারীদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে কালেক্টরেট ভবনের সামনে চুক্তিভিত্তিক শ্রমিকবৃন্দ, চাষী ও সরবরাহকারীদের আয়োজনে কৃষক ও সরবরাহকারীরা এই মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক শাহিনা খাতুনের কাছে প্রাণ এগ্রো লিমিটেডের বিরুদ্ধে অপপ্রচার বন্ধ ওষড়যন্ত্রকারীদের চিহ্নিতকরণ, প্রাণ এগ্রো লিমিটেডের চাষী ও সরবরাহকারীদের আয় প্রবাহের নিশ্চয়তা বিধান, নাটোর সহ উত্তরাঞ্চলের জেলাগুলোর উৎপাদিত সংশ্লিষ্ট কাঁচামাল বিক্রয়ের নিরাপত্তা বিধান ওঐতিহ্যবাহী প্রাণ এগ্রো লিমিটেডের সুনাম ও ভাবমূর্তির অক্ষুন্নতার নিশ্চয়তা প্রদান এই চার দফা দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করে।

স্মারকলিপিতে বলা হয়েছে নাটোর তথা উত্তরবঙ্গের বিভিন্ন জেলার মানুষের কর্মসংস্থানের অন্যতম প্রতষ্ঠান প্রাণ এগ্রো লিমিটেড।প্রায় দেড় যুগের অধিককাল ধরে এই অঞ্চলের স্বনির্ভরতার প্রতীক। এক সময়এই অঞ্চলে উৎপাদিত কৃষিজাত পণ্য তথা দেশ সেরা আম, ডাল, বাদাম ওমসলা জাতীয় ফসল ন্যায্য দামের অভাবে সাধারণ কৃষকদের দুঃশ্চিন্তার কারণছিল।

প্রাণ এগ্রো লিমিটেডের প্রতিষ্ঠার পর কৃষকের সে দুঃশ্চিন্তা দূর হয়েছে। এর ফলে ফসলের উৎপাদনও বৃদ্ধি পেয়ে পাল্টে যাচ্ছে উত্তরবঙ্গের চিত্র। প্রতিষ্ঠানটি স্থাপনের ফলে কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। এই প্রতিষ্ঠানেরসাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় ১২ হাজার কর্মকর্তা-কর্মচারী,শ্রমিক, আম ও সমজাতীয় ফসল চাষী এবং সরবরাহকারীর জীবন-জীবিকা নির্ভর করছে। ঠিক এমনি সময়ে উল্লেখিত দুটি গণমাধ্যম অপপ্রচার ও ষড়যন্ত্রে লিপ্ত হয়ে প্রতিষ্ঠানটির ভাবমূর্তি ক্ষুন্ন করছে।