শেরপুর জেলার নকলা উপজেলায় ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

0
97

সুখন, শেরপুরঃ  সারাদেশের ন্যায় শেরপুর জেলার নকলা উপজেলায় ৩ দিনব্যাপী (৪ অক্টোবর বৃহস্পতিবার থেকে ৬ অক্টোবর শনিবার) উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে।  ৪ অক্টোবর বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত নকলা উপজেলা পরিষদ চত্ত্বরে উন্নয়ন মেলাটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একসঙ্গে উদ্বোধন ঘোষনা করেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। উন্নয়ন মেলায় উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন দফতর, পৌরসভা ও শিক্ষা প্রতিষ্ঠানের ৩৯টি স্টল বসানো হয়েছে। উন্নয়ন মেলা উপলক্ষে সকালে এক র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এসময় উপজেলা  উপজেলা নির্বাহী অফিসার সুলতানা রাজিয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মাহবুবুল আলম সোহাগ ও ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্ম সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, সহ-সভাপতি ফেরদৌস রহমান জুয়েল ও মফিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেরপুর জেলা পরিষদের সদস্য ছামিউল হক মুক্তা ও শহিদুল ইসলাম, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক উপাধ্যক্ষ আলতাব আলী, দপ্তর সম্পাদক খলিলুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ সরকার, মহিলা বিষয়ক সম্পাদক উম্মে কুলসুম রেনু, বিএডিসি হিমাগার নকলার উপ-পরিচালক (টিসি) রফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মো. মজিবুর রহমান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ গোলাম রব্বানী, উপজেলা প্রকৌশলী বিভূতি মোহন পাল, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়ুন কবীর, সমাজসেবা কর্মকর্তা তানজিল আহমেদ চৌধুরী, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুলতানা লায়লা তাসনীম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ তৌফিকুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরমানা হক, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার মিয়া, যুব উন্নয়ন কর্মকর্তা মকবুল হোসেন, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আবুল খায়ের মো. আনিছুর রহমান, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোশাররফ হোসেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. লূৎফর ররহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আবুল মনসুর, নকলা ডিবেটিং সোসাইটির সভাপতি আলমগীর আজাদ ও সাধারন সম্পাদক মজিবুর রহমান,কৃষি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ ও শেখ ফজলুল হক মণি, উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. রফিকুল ইসলাম সোহেল, যুগ্ম আহবায়ক এফএম কামরুল আলম রঞ্জু ও রেজাউল করিম রিপন, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিকরুল হাসান পিকুল ও সাধারণ সম্পাদক মুজিবুল আজাদ ডেভিডসহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড থেকে আগত মুক্তিযোদ্ধাগন, আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ ও তার অঙ্গসংগঠনের নেতা কর্মী, স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ, ব্যাংক-বীমাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, পুলিশ প্রশাসন, বিভিন্ন শ্রেণির জনপ্রতিনিধি, স্থানীয় সাংবাদিকসহ অন্যান্য শ্রেণি-পেশার জনগন এবং মেলায় অংশগ্রহণকারী ও দর্শকবৃন্দ উপস্থিত ছিলেন।

সরকারের উন্নয়নের চিত্র জনগনের কাছে তুলে ধরতে সরকারি-বেসরকারি উন্নয়ন চিত্র সম্বলিত পোস্টার, লিফলেট, ব্যানার, ভিডিও, গান ও নানা প্রচারনাসহ উপজেলার সরকারি-বেসরকারি, স্বায়ত্বশাসীত বিভিন্ন দফতর ও শিক্ষা প্রতিষ্ঠান মিলে সুসজ্জিত ৩৯ টি স্টল দিয়েছে। ওইসব স্টলে নিরবিচ্ছিন্ন ভাবে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড জনগনরে সামনে তুলে ধরা হচ্ছে।