খাগড়াছড়িতে তিনদিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলা শুরু।

0
78

খাগড়াছড়ি প্রতিনিধি: উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” প্রতিপাদ্যকে ধারণ করে খাগড়াছড়িতে উন্নয়ন মেলা উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ উপলক্ষে বর্ণাঢ্য উন্নয়ন শোভাযাত্রা খাগড়াছড়ি হাই স্কুল মাঠ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে টাউন হলে গিয়ে শেষ হয়। পরে টাউন হলে ফিতা কেটে শান্তির প্রতিক পায়রা উঠিয়ে উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, উপজাতীয় শরণার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পরিবেশ বন ও জলবায়ু মন্ত্রণালয়ের সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরী, খাগড়াছড়ি এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান,খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলমসহ খাগড়াছড়ি জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এতে অংশ নেয়। সেমিনারে প্রধান অতিথি ও উপস্থিত নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে বলেন, উন্নয়ন সরকার শেখ হাসিনার সরকার। তাই এদেশে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আবারো নৌকায় ভোট দিয়ে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার আহবান জানান তিনি।

এ সময় তিনি বর্তমান সরকারের নানামূখী উন্নয়ন কর্মকান্ডের ফিরিস্তি তুলে ধরে বিএনপি-জামায়াত জঙ্গিবাদের মাধ্যমে এদেশকে অস্থিতিশীল করে বলেই জনগন তাদের বার বার প্রত্যাক্ষাণ করবে বলে মন্তব্য করেন।অনুষ্ঠানে মেয়র রফিকুল আলম বর্তমান সরকারের উন্নয়ন দৃশ্যমান উল্লেখ করে বলেন, চলমান উন্নয়ন বজায় রেখে ও সুখী-সমৃদ্ধিশালী দেশ গড়তে তিনি নৌকার বিকল্প নেই বলে মন্তব্য করেন। এতে সরকারের নানা উন্নয়ন কর্মকান্ডের প্রদর্শনী পরিদর্শন করে নেতৃবৃন্দরা মেলার ৬৩টি স্টল ঘুরে দেখেন।