নাটোরে প্রবীনালয়ের যাত্রা শুরু

0
59

নাহিদ হোসেন নাটোর: নাটোরে এবার বেসরকারী ভাবে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো দিঘাপতিয়া প্রবীনালয়। শুক্রবার দুপুরে এই প্রবীনালয়ের ভিত্তির স্থাপনের উদ্বোধন করেন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন।এসময় দিঘাপতিয়া বালিকা শিশু সদনের সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল, সাবেক শিক্ষক ও রবীন্দ্র সম্মিলন পরিষদের সভাপতি সৈয়দ মোহাম্মাদ নাসিহ, বিলহালতি ত্রিমোহনী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোকসেদ আলী প্রামানিক, জেলা প্রশাসনের সাবেক প্রশাসনিক কর্মকর্তা মনিমুল হক, নাটোর সদর হাসপাতালের সাবেক আরএমও ডা. আবুল কালাম সহ অন্যান্যেরা।

দিঘাপতিয়া বালিকা শিশু সদনের সামনে অবস্থিত ৩একর জায়গার ওপর স্থাপিত হবে দিঘাপতিয়া প্রবীনালয়।দিঘাপতিয়া বালিকা শিশু সদনের সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল বলেন, দিঘাপতিয়া প্রবীনালয় বালিকা শিশু সদনের পরিচালনা কমিটিই পরিচালনা করবে। তবে ব্যাংক একাউন্ট, লোকবল সম্পূর্ন্ন আলাদা হবে। এখানে দুটি ক্যাটাগরিতে থাকার সুযোগ পাবেনপ্রবীনরা। নিজস্ব খরচে এবং যাদের কেউ নেই তারা ফ্রিতে থাকতে পারবে। খুব শিঘ্রই প্রবীনালয়ের গঠণতন্ত্র তৈরী করে ভবন নির্মাণ, ফান্ড সংগ্রহ করার কাজে হাত দেওয়া হবে।এবিষয়ে নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন তার ফেসবুকে পেজে এক অনুভুতি প্রকাশ করে তিনি লিখেছেন, দিঘাপাতিয়া প্রবীনালয়ের যাত্রা শুরু হলো।

ভাল থাকুক মনিমুল, মুকুল, ফরহাদ, ড.কালাম সহ যারা এতিম শিশু আর অসহায় বৃদ্ধদের নিয়ে তাদের মেধা শ্রম দিয়ে যাচ্ছেন। শিশুরা বড় হোক প্রবীনদের স্নেহ মায়ায়, আর প্রবীণরা ভাল থাকুন শিশু কিশোরীদের সেবায় ভালবাসায়।