বিএনপি নির্বাচন না করলেও দেশে নির্বাচন হবে-ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন

0
203

কাশেমুর রহমান, মাগুরাঃ  আগামী নির্বাচনে বিএনপি না আসলেও আরও অন্তত ৫৪টি রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেবে। বিএনপি নেতাদের হাতে পায়ে ধরে নির্বাচনে আনার জন্য আওয়ামীলীগের কোন ঠেকা পড়ে নাই। বিএনপি নির্বাচন না করলেও দেশে নির্বাচন হবে।

মাগুরায় রবিবার সকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি এসব কথা বলেন।তিনি আরও বলেন- দূর্নিতীর দায়ে আদালত দ্বারা দন্ডপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির অযৌক্তিক দাবী কোন ক্রমেই পূরণ করা সম্ভব না। কারণ এটা আদালতের ব্যাপার। উচ্চ আদালতে আপিল অথবা দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে নিঃশ্বর্ত ক্ষমা প্রার্থনা করলেই তিনিমুক্তি পেতে পারেন। এ দুটির কোনটিই করবেন না তো সরকার কি করবে? তিনি বলেন- নির্বাচন কালিন সরকারের কোন বিধান সংবিধানে নাই। এ ব্যাপারে প্রধানমন্ত্রী যা করবেন তাই চূড়ান্ত হবে।

আগামী নির্বাচনে জনগণ যাকে ভাল মনে করবে তাকেই ভোট দেবে। রবিবার সকাল সাড়ে ১১টায় মন্ত্রী মাগুরা জেলা পরিষদ চত্বরে একহাজার আসন বিশিষ্ট অডিটোরিয়ামের ভিত্তি প্রস্তর উদ্ভোধনকরেন। এ সময় স্থানীয় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেনতিনি। পরে শেখ কামাল ইনডোর ষ্টেডিয়াম চত্বরে জেলা পরিষদ আয়োজিত মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও শিক্ষা বৃত্তি বিতরন অনুষ্ঠানে মন্ত্রী প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

জেলা পরিষদেরচেয়ারম্যান পংকজ কুন্ডুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্থানীয় সরকারমন্ত্রী ছাড়াও বক্তব্য রাখেন যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী ড: বিরেন শিকদারএমপি, মাগুরা-১ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) এটিএমআব্দুর ওয়াহহব, জেলা আওয়ামী লীগের সভাপতি মো: তানজেলহোসেন খান, জেলা প্রাশাসক মো: আতিকুর রহমান, পুলিশ সুপারখান মুহম্মদ রেজোয়ান, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব এড:সাইফুজ্জামান শিখর, সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলী, পৌরমেয়র খুরশিদ হায়দার টুটুলসহ অন্যরা। মন্ত্রী এ সময় জেলা পরিষদের পক্ষ থেকে ১০০ জন মুক্তিযোদ্ধাকেসম্মাননা ক্রেস্ট ও নগদ টাকা, একশ জন মেধাবী ছাত্র-ছাত্রীকে সদন ও শিক্ষা উপবৃত্তি, দু:স্থ ও কর্মক্ষম ৮৭ জন মহিলাকে সেলাই মেশিনএবং ৩ক্রীড়া বিদকে নগদ টাকা বিতরন করেন।