প্রথম ও দ্বিতীয় শ্রেণীর চাকুরীতে কোটা বাতিলের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

0
357

এস এম সাখাওয়াত জামিল দোলন, চাঁপাইনবাবগঞ্জঃ   চাঁপাইনবাবগঞ্জে মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধাদের সন্তানেরা একমানববন্ধন কর্মসূচী পালন করেছেন। প্রথম ও দ্বিতীয় শ্রেণীর চাকুরীতে৩০% মুক্তিযোদ্ধা কোটা বাতিলের বিরুদ্ধে তারা এই মানববন্ধন কর্মসূচী পালন করেন। পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনেচাঁপাইনবাবগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তানকমান্ড যৌথভাবে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে। ঘন্টাব্যাপী চলা এই মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক সদরউপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমীন, মুক্তিযোদ্ধাসংসদ সন্তান কমান্ডের নেতা আবু রায়হান প্রমুখ।

বক্তারা এ সময় অবিলম্বে তাদের দেয়া ৬ দফা দাবী মেনে নেয়ার জন্য বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান। আর তাদের দাবী মেনে না নিলে আগামী ১৪ অক্টোবরের পর থেকে রাজপথে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার ডাক দেয়া হয় মানববন্ধন থেকে।

এর আগে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় থেকে মুক্তিযোদ্ধাদের একটিমিছিল বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে জমায়েত হয়। মানববন্ধন শেষে নেতৃবৃন্দরা প্রধানমন্ত্রী বরাবর ৬ দফা সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে প্রদান করেন।