চাঁপাইনবাবগঞ্জে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

0
62

এস এম সাখাওয়াত জামিল দোলন, চাঁপাইনবাবগঞ্জঃ   চাঁপাইনবাবগঞ্জে বর্ডার গার্ড ব্যাটালিয়ন ও বর্ডার সিকিউরিটি ফোর্স এর ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা সোয়া ১১টা হতে দুপুর সোয়া ১টা পর্যন্ত বিজিবি’রআহ্বানে ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ সোনা মসজিদ বিওপির সম্মেলন কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে বিকাল সাড়ে ৪টায় বিজিবি’র এক প্রেস বিজ্ঞপ্তীর মাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

পতাকা বৈঠকে এ সময় ভারতের ২৪ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্টঅনিল কুমার হটকার বাংলাদেশী নাগরিকদের গবাদি পশু ও অন্যান্য নিষিদ্ধপণ্য চোরাচালানীর জন্য অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ এবংবিএসএফ সদস্যদের ওপর ইট পাটকেল নিক্ষেপের বিষয়ে অভিযোগ উত্থাপন করলে বাংলাদেশের কোন দূস্কৃতিকারী যেন সীমান্তের শূণ্য রেখা অতিক্রম করে এধরনের কোন ঘটনা না ঘটাতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল এসএম সালাহ উদ্দিন।

এছাড়া এ সময় বিজিবি অধিনায়ক বাংলাদেশ সীমান্তে বসবাসরতনিরীহ জনসাধারণের ওপর বিএসএফ সদস্যদের গুলিবর্ষণ ও নির্যাতন বন্ধ করা এবং অস্ত্র গোলাবারুদ, বিস্ফারক ও মাদকদ্রব্য পাচারে বিএসএফ সদস্যদের সহযোগীতা না করে প্রতিরোধ করার আহ্বান জানালে বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তির আলোকে উদ্ভুত সকল সীমান্তের যে কোন সমস্যা উভয় পক্ষের মধ্যে আলোচনা ও তথ্য আদান প্রদাণের মাধ্যমে দ্রুত সমাধানের বিষয়ে উভয় পক্ষ সম্মত হয় এবং সীমান্তে বিরাজমান শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রেখে সীমান্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করে দ্রুত সমাধানের লক্ষ্যে আন্তরিক ও ঐকান্তিক প্রচেষ্টা অব্যাহত রাখতে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন উভয় ব্যাটালিয়ন।

বৈঠকে উভয় দেশের ১৫ জন করে মোট ৩০ জন সদস্য অংশগ্রহণ করেন।