২১ আগস্ট গ্রেনেড হামলায় তারেক রহমানের ফাঁসি চেয়ে ভৈরবে বিক্ষোভ

0
174

মিলাদ হোসেন অপু,ভৈরবঃ
২০০৪ সালের ২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলার মামলার রায় অসন্তোষ প্রকাশ করে বিক্ষোভ মিছিল করেছে ভৈরব আওয়ামী লীগ। বুধবার রায় বাবর ও পিন্টুসহ ২০ জনের ফাঁসি মেনে নিতে পারলেও ২১ আগস্টের বর্বরোচিত হামলার মহানায়ক তারেক রহমান ও হারিছসহ ১৯ জনের যাবজ্জীবন হওয়ায় ভৈরবে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেছে।

ভৈরব উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়ার নেতৃত্বে আওয়ামী লীগ কার্যালয় থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে ভৈরব পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। তারেক রহমানের ফাঁসি চেয়ে উত্তাল মিছিলে দাবী করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। মিছিল শেষে এক বিক্ষোভ সমাবেশে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া বলেন, ২০০৪ সালে বঙ্গবন্ধু এভিনিউতে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা চালানো হয়। এই হামলায় প্রাণ হারান আমাদের ভৈরবের কৃতিসন্তান প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব মো. জিল্লুর রহমানের সহধর্মিণী ও ভৈরব-কুলিয়ারচর আসনের সংসদ সদস্য নাজমুল হাসান পাপনের মা বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শহীদ আইভী রহমানসহ ২৪ জন। আহত হয় কয়েকশত নেতা-কর্মী।

১৪ বছর পর বুধবার এই মামলার রায় ঘোষণা হয়েছে। কিন্তু এই মামলার অন্যতম আসামী ও বর্বরোচিত গ্রেনেড হামলার মহানায়ক তারেক রহমানের ফাঁসি আদেশ হয়নি। তাই আজ আমরা অসন্তোষ প্রকাশ করছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আহবান জানাই উচ্চ আদালতের মাধ্যমে এই খুনি তারেক রহমানের ফাঁসির রায় যেন কার্যকর করা হয়।

উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু বলেন, ২০০৪ সালে যে ভাবে আন্দোলন করেছি। ২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলার অন্যতম আসামী তারেক রহমানের যতদিন ফাঁসির রায় কার্যকর করা না হবে। ততদিন আমরা ভৈরববাসী কঠোর থেকে কঠোর আন্দোলন করা যাবো। তিনি আরো বলেন আওয়ামী লীগ সরকার আজ ক্ষমতায় আছে বলে বাবর ও পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়েছে। তাই আমরা চাই মাননীয় প্রধানমন্ত্রী উচ্চ আদলতের মাধ্যমে যেন এই মামলার প্রধান আসামী তারেক রহমানে ফাঁসির রায় কার্যকর করেন।

এসময় দলীয় কার্যালয়ে আলোচনাসভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অহিদ মিয়া, সহ-সভাপতি তালাওয়াত হোসেন বাবলা, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএস বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, অর্থ সম্পাদক হাবীবুর রহমান ইকবাল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নব-নির্বাচিত সভাপতি আব্দুল হেকিম রায়হান, সাধারণ সম্পাদক আফজাল হোসেন জামাল, পৌর স্বেচ্ছাসেবকলীগের নব-নির্বাচিত সভাপতি মো. খোকন মিয়া, সাধারণ সম্পাদক রাকিব রায়হানসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।