ভিন্নমত পোষণ করার অধিকার যে কোনো নির্বাচন কমিশনারের রয়েছে-ওবায়দুল কাদের

0
187

স্টাফ রিপোর্টারঃ   বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাজধানীর বনানীস্থ সেতু ভবনে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগের দাবি ১৪ দলের, এটি আওয়ামী লীগের দাবি নয়।

তিনি বলেন, নির্বাচনের আগে বিএনপি কোনো সহিংসতা করলে সমুচিত জবাব দেয়া হবে।

মাহবুব তালুকদার ইস্যুতে আওয়ামী লীগের অবস্থান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, মাহবুব তালুকদার এর বিষয়টি নিয়ে এতো হৈ চৈ হচ্ছে কেন? আমি এটা জানি না। একজন একটি বিষয়ে ভিন্নমত পোষণ করতে পারেন। এতে কি নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ হয়ে যাবে? আমি তো মনে করি ভিন্নমত পোষণ করার অধিকার যে কোনো নির্বাচন কমিশনারের রয়েছে।

তিনি আরও বলেন, ‘নির্বাচন কমিশনে একজন এক প্রসঙ্গে ভিন্নমত পোষণ করলেই তার পদত্যাগ দাবি করতে হবে এটা তো আমি মনে করি না। চৌদ্দ দল আমি বুঝি না, এটা তার ব্যক্তিগত মত বা চৌদ্দ দল…, তারা কী চিন্তা করেছেন সেটা আমি জানি না। আমাদের দল হচ্ছে আওয়ামী লীগ। মাহবুব তালুকদারের পদত্যাগ দাবি করতে হবে এমন কোন চিন্তা আমাদের নেই বা এই নিয়ে আমাদের মধ্যে কোন আলোচনাও হয়নি।’

পূজা উপলক্ষে সেতু ভবনে শুভেচ্ছা বিনিময় করতে আসেন শ্রিংলা।

পরে ভারতের হাইকমিশনার বলেন, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাস করে ভারত। নির্বাচনে আগে প্রতিবেশী ভারত বাংলাদেশে কোনো সহিংসতা দেখতে চায় না বলেও জানান তিনি।