চাঁপাইনবাবগঞ্জে শেখ রাসেলের জন্ম বার্ষিকী পালন

0
138

এস এম সাখাওয়াত জামিল দোলন, চাঁপাইনবাবগঞ্জঃ   শেখ রাসেলের জন্ম বার্ষিকীতে চাঁপাইনবাবগঞ্জে নানা আয়োজন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৪ তম জন্ম বার্ষিকী পালন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে কেক কর্তণ, আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে জাতীয় মহিলা সংস্থা চাঁপাইনবাবগঞ্জ শাখারআয়োজনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। ফুড অফিস মোড়ে অবস্থিতসংস্থার কার্যালয়ে জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংস্থার ভারপ্রাপ্তকর্মকর্তা সুফিয়া খাতুন, দর্জি প্রশিক্ষক রেহেনা ইয়াসমিন, নকসী কাঁথাপ্রশিক্ষক সিনুরা খাতুন, সহকারী প্রোগ্রামার (আইটি) তাসরিন সুলতানা,কম্পিউটার প্রশিক্ষক রাহনাজ বন্যা প্রমুখ। পরে আলোচনা সভা শেষে শেখ রাসেলকেউৎসর্গ করে কেক কাটা হয়।

এর আগে সকাল সাড়ে ১০টায় নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশশিশু একাডেমী চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা ও জেলা প্রশাসনের সহযোগিতায় জেলাশিশু বিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলমের সভাপতিত্বে আলোচনা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতছিলেন, জেলা প্রশাসক এ.জেড.এম নুরুল হক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,নবাবগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর মাযহারুল ইসলাম তরু,নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম ফজলুর রহমান,সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনিম উদ দৌলা চৌধুরী, অবসরপ্রাপ্ত শিক্ষক আজিজুর রহমান,প্রভাষক আকতারুজ্জামান মন্টু প্রমুখ।

বক্তারা ঘাতকের হাতে শিশু শেখ রাসেলের মৃত্যুবরণ নিয়ে আলোচনা করে বলেন, আজ যদি শিশু রাসেল পৃথিবীতে বেঁচে থাকতেন তবেতিনিও নিশ্চয় তার পিতা জাতির জণকের মতো একজন বড় মাপের ব্যক্তিত্ব হয়ে বিশ্বেবাংলাদেশের সুনাম অক্ষুন্ন রাখতে বলিষ্ঠ ভূমিকা পালন করতেন।

আলোচনা সভা শেষেবিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এ সময় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।