আগামী ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) দিবস । এবারে প্রতিপাদ্য বিষয় “অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে উচ্চশিক্ষা

0
45

ঢাবি প্রতিনিধিঃ

আগামী ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) দিবস যথাযথ মর্যদায় উদযাপনের জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এবারে দিবসটির প্রতিপাদ্য বিষয় হলো “অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে উচ্চশিক্ষা”।
কর্মসূচী অনুযায়ী, এদিন সকাল ১০টায় প্রশাসনিক ভবন সংলগ্ন মলে জমায়েত হয়ে ঢাবি ও হলসমূহের পতাকা উত্তোলন শেষে সকাল সাড়ে ১০টায় শোভাযাত্রা সহকারে টিএসসিতে গমন করা হবে। বিশ^বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ র‌্যালিতে অংশগ্রহণ করবেন।  সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা।
রবিবার সকালে অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়্যাল কক্ষে ঢাকা বিশ^বিদ্যালয় দিবস উদ্যাপন কমিটির এক প্রস্তুতি সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়। উদ্যাপন কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন সভায় সভাপতিত্ব করেন।
ঢাবি দিবসে চারুকলা অনুষদের উদ্যোগে চীনের ইউনান বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের যৌথ চিত্রকর্ম প্রদর্শনী এবং শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হবে।
এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও হল দিনব্যাপী নিজস্ব কর্মসূচী গ্রহণ করবে।
সভায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, ডীন, প্রভোস্ট, বিভাগীয় চেয়াম্যান, অফিস প্রধান ও বিভিন্ন সমিতির প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।